ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সচেষ্ট হওয়ার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সচেষ্ট হওয়ার আহ্বান

রাজশাহী: নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সব শ্রেণি-পেশার মানুষকে নিজ নিজ অবস্থান থেকে সচেষ্ট হওয়ার আহ্বান জানানো হয়েছে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টা রাজশাহী এসিডি কার্যালয়ে আয়োজিত এক কর্মশালা থেকে এ আহ্বান জানানো হয়।

নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে বেসরকারি উন্নয়ন সংস্থা 'অ্যাসোসিশেন ফর কম্যুনিটি ডেভেলপমেন্টের (এসিডি) নিজ সম্মেলনকক্ষে হরিজন সম্প্রদায়ের প্রতিনিধিত্বকারীদের নিয়ে এ কর্মশালার আয়োজন করে। এতে সহযোগিতা করে ব্র্যাক। কর্মশালায় হরিজন পল্লীর অভিভাবক, সুরক্ষা ও ইয়ুথ দলের ৬০ জন প্রতিনিধি অংশ নেন।

কর্মশালায় নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ এবং কিশোরদের অংশগ্রহণ বিষয়ে আলোচনা করা হয়। কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের ১১নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, রাজশাহী শিশু একাডেমীর জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদের, ব্র্যাকের ডিভিশনাল ম্যানেজার রায়হানুল ইসলাম এবং এসিডি’র প্রজেক্ট কো-অর্ডিনেটর মনিরুল ইসলাম পায়েল।

কর্মশালার লক্ষ্য ও উদ্দেশ্য এবং নারী ও শিশুর প্রতি সব প্রকার নির্যাতন প্রতিরোধে ওয়ার্ড পর্যায়ে কার্যক্রম উপস্থাপন করেন মো. রায়হানুল ইসলাম।

কর্মশালা বক্তারা- হরিজনপল্লীকে নারী ও শিশু নির্যাতন এবং বাল্যবিয়ে মুক্ত করতে কমিউনিটির সব পর্যায়ের প্রতিনিধিদের এগিয়ে আসারও আহ্বান জানান। বিশেষ করে নতুন প্রজন্মকে এ ব্যাপারে পদক্ষেপ নিতে বলা হয়।

কর্মশালায় নারী ও শিশু নির্যাতনের বিভিন্ন চিত্র তুলে ধরা হয়। এরপর নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সচেতনামূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। কর্মশালাটি পরিচালনা করেন এসিডির প্রোগ্রাম অফিসার রুহুল আমিন।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।