ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বেগমগঞ্জে মাদক বিক্রেতার ১৫ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
বেগমগঞ্জে মাদক বিক্রেতার ১৫ বছরের কারাদণ্ড

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় মাদক মামলায় এহেছান উল্যাহ্ প্রকাশ আমান উল্যাহ্ নামে এক ইয়াবা কারবারির বিরুদ্ধে ১৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় তার এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে জেলা জজ আদালতের জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি এহেছান উল্যাহ আদালতে উপস্থিত ছিলেন। তিনি কক্সবাজার জেলার চকরিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের আনোয়ারুল হকের ছেলে।

আদালত সূত্র জানায়, তার যোগ ২০১৭ সালে বেগমগঞ্জ উপজেলার চন্দ্রগঞ্জ হাইওয়ে সড়কে অভিযান চালিয়ে আইনশৃঙ্খলা বাহিনী এহেছান, তার স্ত্রী জান্নাতুল মাওয়া ও শ্যালিকা রাজিয়া বেগম প্রকাশ জারিয়াতুল মোস্তফাকে গ্রেফতার করে। এসময় তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস থেকে ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  

পরে উপ-পরিদর্শক (এসআই) মনিরুজ্জামান বাদী হয়ে বেগমগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন। এ মামলায় আদালত মোট ৯ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে আসামি জান্নাতুল মাওয়া ও রাজিয়া বেগমকে খালাস দেয় এবং অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি এহেছানকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) গুলজার আহমেদ জুয়েল বাংলানিউজকে জানান, আদালত আসামি এহেছান উল্যাহর বিরুদ্ধে ১৫ বছরের সশ্রম কারাদণ্ডের পাশাপাশি এক লাখ টাকা অর্থদণ্ডেরও আদেশ দেন। অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশও দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।