ঢাকা, রবিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

জাতীয়

উন্নয়নশীল দেশে উত্তরণে মুক্তিযুদ্ধ মঞ্চের আনন্দ মিছিল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
উন্নয়নশীল দেশে উত্তরণে মুক্তিযুদ্ধ মঞ্চের আনন্দ মিছিল

ঢাকা বিশ্ববিদ্যালয়: স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশ স্বল্পোন্নত (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে আনন্দ মিছিল শুরু হয়ে শাহবাগ এলাকা ঘুরে টিএসসিতে এসে সমাবেশে মিলিত হয়।

এতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো আল মামুন, সহ-সভাপতি শোয়েব হোসেন, কামরুজ্জামান রাজু, রাজ মাহমুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক শুভ্র মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ।

সমাবেশে আল মামুন বলেন, আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করতে যাচ্ছে বাংলাদেশ। স্বাধীনতার ৫০ বছরে স্বল্পোন্নত (এলডিসি) দেশের তালিকা থেকে বের হয়ে উন্নয়নশীল দেশের মর্যাদা পেল বাংলাদেশ। এ স্বীকৃতি বাঙালি জাতি ও দেশের জন্য গৌরব এবং সম্মানের। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান উদযাপন সামনে রেখে এ অর্জন এক ঐতিহাসিক মূহুর্ত হিসেবে স্মরণীয় হয়ে থাকবে। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রার ধারা অব্যাহত রাখার কারণে এ ঐতিহাসিক অর্জন সম্ভব হয়েছে। দীর্ঘ ৫০ বছরে বাংলাদেশকে তার কাঙ্ক্ষিত লক্ষ্য ও উদ্দেশ্যে পৌঁছানোর রূপকার প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে তরুণ প্রজন্মের পক্ষ থেকে উষ্ণ অভিবাদন ও ধন্যবাদ জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa