ঢাকা, রবিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

জাতীয়

১৫ তলার কার্নিশে আটকেপড়া বিড়াল উদ্ধার করলো ‘রবিনহুড’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
১৫ তলার কার্নিশে আটকেপড়া বিড়াল উদ্ধার করলো ‘রবিনহুড’

ঢাকা: পুলিশের জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে রাজধানীর আজিমপুর এলাকার একটি ২০ তলা ভবনের ১৫ তলার জানালার কার্নিশে আটকেপড়া বিড়াল উদ্ধার করেছে রবিনহুড দ্য এনিমেল রেসকিউয়ার টিম।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় জরুরি সেবা-৯৯৯ এর পরিদর্শক (মিডিয়া) মো. আনোয়ার সাত্তার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজধানীর আজিমপুর এলাকার বাসিন্দা শিশ মোহাম্মদ মহির পোষা বিড়াল। তিনি পোষাপ্রাণী বিড়াল খুব পছন্দ করেন। সেজন্যই এ বিড়ালটি পোষতেন। রোববার দুপুর আড়াইটার দিকে বাসা পরিবর্তনের সময় ওই ভবনের ১৫ তলার জানালার কার্নিশে বিড়ালটি আটকেপড়ে। তবে কোনোভাবেই নামতে পারছিলো না। এতে শখের বিড়ালটি বিপদে পড়ে যায়।

শিশ মোহাম্মদ মহি নিজেও অনেক চেষ্টা করে বিড়ালটি উদ্ধার করতে পারেন নি। তখন বাধ্য হয়ে জাতীয় জরুরি সেবা-৯৯৯ কল করে সহায়তা চান তিনি। পরে সেখানের কর্মকর্তারা পোষা প্রাণী উদ্ধার সংস্থা রবিনহুড দ্য এনিমেল রেসকিউয়ার টিমের সঙ্গে যোগাযোগ করেন। খবর পেয়ে বিড়ালটিকে উদ্ধারে মুহূর্তেই ঘটনাস্থলে ছুটে যায় রবিনহুডের উদ্ধার টিম। টানা একঘণ্টা চেষ্টা চালিয়ে বিড়ালটিকে উদ্ধার করে শিশ মোহাম্মদ মহির কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে রবিনহুড দ্য এনিমেল রেসকিউয়ার টিমের প্রধান আফজাল খান বাংলানিউজকে বলেন, আজিমপুরে ২০ তলা ভবনটির ১৫ তলার জানালার কার্নিশে বিড়ালটি আটকা পড়েছিলো। প্রথমেই আমরা ড্রোন উড়িয়ে বিড়ালটির অবস্থান নিশ্চিত হই। এরপর উদ্ধার টিমের ১০ থেকে ১২ জন সদস্য একঘণ্টা চেষ্টা করে বিড়ালটি উদ্ধার করে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa