ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোনো গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ৫, ২০২১
কোনো গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয় বকনা গরু ও গো-খাদ্য বিতরণ অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ছবি: বাংলানিউজ

নওগাঁ: কোনো গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তাই ক্ষুদ্র-নৃগোষ্ঠীর জীবন মান উন্নয়নে সরকার নিরলস কাজ করে যাচ্ছে।

 

তিনি বলেন, বর্তমান সরকার এই ক্ষুদ্র-নৃগোষ্ঠীর কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আলাদা একটি সেল গঠন করেছে। যাতে করে তারা সুশিক্ষায় শিক্ষিত হতে পারে এবং তাদের জীবন মান উন্নয়ন হয়।  

শুক্রবার (৫ মার্চ) বিকেলে নওগাঁর ক্ষুদ্র-নৃগোষ্ঠীর আর্থিক সামাজিক জীবন মানোন্নয়নের লক্ষ্যে ১৩০ জন সুফলভোগীদের মধ্যে উন্নতমানের বকনা গরু ও গো-খাদ্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা মানেই উন্নয়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, বছরের প্রথম দিনে ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দেওয়া, রাস্তা ঘাটের উন্নয়ন, স্বাস্থ্য খাতের উন্নয়ন, ক্ষুদ্র-নৃগোষ্ঠীর জীবন মান উন্নয়ন। দেশে যতদিন নৌকা আছে ততদিন উন্নয়ন আছে। আওয়ামী লীগ সরকার ২০০৮ সালে ক্ষমতায় আসার পর থেকে জামায়াত-বিএনপি থেকে শুরু করে এমন কোনো মানুষ নেই যারা প্রধানমন্ত্রীর সুবিধা পায় নাই। এদেশের সবাই সুবিধা পেয়েছে।  

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, দেশে যখন করোনা ভাইরাস শুরু হয় তখন তারা বলেছিলো করোনায় না খেয়ে অনেক মানুষ মারা যাবে। কিন্তু প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে একটি মানুষও না খেয়ে মারা যায় নাই। এছাড়াও দেশে যখন ভ্যাকসিন আনা হবে তখনও তারা বলেছিলো এই ভ্যাকসিন নিলে মানুষ মারা যাবে কিন্তু এখনও একজন মানুষও মারা যায় নাই। তাই মন্ত্রী বিএনপি নেতাদের গোপনে নয় প্রকাশ্যে ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানান।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়া মারিয়া পেরেরার সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদসহ স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad