ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের শুভসংঘের শিক্ষা উপকরণ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মার্চ ৫, ২০২১
কুষ্টিয়ায় বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের শুভসংঘের শিক্ষা উপকরণ বিতরণ

কুষ্টিয়া: কুষ্টিয়ায় বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেছে কালের কণ্ঠের শুভসংঘ। শুক্রবার (০৫ মার্চ) সকাল ১১টায় শিক্ষার্থীদের মধ্যে এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এসময় উপস্থি ছিলেন কালের কণ্ঠের সম্পাদক ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন।

তিনি বলেন, প্রতিবন্ধীরা আমাদের সম্পদ। স্টিফেন উইলিয়াম হকিং একজন পদার্থবিজ্ঞানী ও বিজ্ঞান-বিষয়ক জনপ্রিয় ধারার লেখক ছিলেন। তিনি প্রতিবন্ধী হওয়া স্বত্ত্বেও বিজ্ঞানী ছিলেন। তার মতো বিশ্বের সবচেয়ে সেরা খেলোয়াড় লিওনেল মেসিও অটিস্টিক। অথচ তারাও জীবনে সেরা কিছু অর্জন করতে সক্ষম হয়েছেন।

তিনি বলেন, এই বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা তাদের মেধা মননে অনেক ভালো পারফরম্যান্স করেছে। তাতে আমি অভিভূত। শ্রবণ প্রতিবন্ধী হয়েও অনেক ভালো করেছে নৃত্যে। আমি এদের সাফল্য কামনা করি।

এসব শিশুদের মধ্যে আমি আলো দেখতে পাই উল্লেখ করে ইমদাদুল হক মিলন বলেন, এই প্রতিবন্ধী স্কুলের জন্য আমি কিছু করতে পারবো কি না জানিনা। তবে আমার হাতে কলম আছে। কলম দিয়ে পুরো দেশকে নাড়া দিতে পারি। এছাড়াও বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান মহোদয়কে আমি বিষয়টি জানাবো। আমাদের কলম এবং আমাদের অনুরোধ এইসব শিশুদের প্রতি মমত্ববোধকে দেখি কোথায় নিয়ে যেতে সক্ষম হই।  

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, একজন মা যা পারে তা আর কেউ করতে পারে না। মা-ই পারে তার সন্তানের পাশে দাঁড়াতে পারে। মানুষের পাশে দাঁড়াতে। এসব সন্তানের পাশে দাঁড়াতে সবাইকে অনুরোধ করেন তিনি।

অনুষ্ঠানে বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের অধ্যক্ষ আসমা আনসারী মিরুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন দৈনিক কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির পরিচালক জাকারিয়া জামান, সভাপতি সাদেকুল ইসলাম, সাধারণ সম্পাদক শামীম আল মামুন, সহ-সভাপতি ও কালের কণ্ঠের বগুড়া ব্যুরো প্রধান লিমন বাসার, সহ-সভাপতি ও কালের কণ্ঠের কুষ্টিয়ার নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিক, কালের কণ্ঠ শুভসংঘ কুষ্টিয়ার সভাপতি নীলিমা বিশ্বাস, সাধারণ সম্পাদক শম্পা আফরীন, প্রচার সম্পাদক এস এম জামাল, সাংস্কৃতিক সম্পাদক যুথিকা রানী বিশ্বাস, নির্বাহী সদস্য গোলাম মোস্তফা অন্তু, সাংবাদিক লাকী মিজানসহ কালের কণ্ঠ শুভ সংঘ কুষ্টিয়ার সব সদস্যরা উপস্থিত ছিলেন।
এর আগে প্রতিবন্ধী শিক্ষার্থীরা নৃত্য পরিবেশন করেন।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।