ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৪ লাখ টাকার জেলিযুক্ত চিংড়ি জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ৫, ২০২১
১৪ লাখ টাকার জেলিযুক্ত চিংড়ি জব্দ জব্দকৃত চিংড়ি। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে ঢাকাগামী যাত্রীবাহী একটি বাস থেকে ৩৫ মণ জেলিযুক্ত চিংড়ি জব্দ করা হয়েছে। এস এ ট্রাভেলস পরিবহনের বাসটি খুলনা-মংলা থেকে ঢাকায় যাচ্ছিল।

 

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৫ মার্চ) দিনগত রাত সোয়া ১২টার দিকে বাংলাবাজার ঘাট থেকে এসব চিংড়ি জব্দ করা হয়। এরপর সকালে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার কান্দিপাড়া গ্রামে মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়।  

দুপুরে লৌহজং মৎস্য অফিসের সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মো. আসাদুজ্জামান আসাদ জানান, মাদারীপুরের বাংলাবাজার ঘাটে ফেরিতে ওঠার সময় যাত্রীবাহী বাসটির মালামাল রাখার বক্সে কোস্টগার্ডের সদস্যরা তল্লাশি চালায়। সেখানে ১৪টি বাক্স পাওয়া যায়, যা ফোমের তৈরি ও উপরের অংশ প্লাস্টিক দিয়ে ঢাকা ছিল। বাক্সগুলো খুলে চিংড়ি পাওয়া যায়। পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় এসবে বিষাক্ত জেলি রয়েছে। তবে মালিককে খুঁজে পাওয়া যায়নি।

বাসের চালক ও সহকারীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে জেলিযুক্ত চিংড়ির মালিকের ব্যাপারে কোনো তথ্য পাওয়া যায়নি। এরপর ৫৬ জন যাত্রী থাকায় বাসটিকে ছেড়ে দেওয়া হয়েছে। জব্দকৃত বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়।  

অভিযান পরিচালনা করেন স্টেশন মাওয়ার কন্টিনজেন্ট কমান্ডার ছানোয়ার, সিপিওসহ কোস্টগার্ডের সদস্যরা ও লৌহজং উপজেলা মৎস্য অফিস।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।