ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রেন লাইনচ্যুত: আটকে পড়া যাত্রীদের পৌঁছাতে বিকল্প ব্যবস্থা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, মার্চ ৫, ২০২১
ট্রেন লাইনচ্যুত: আটকে পড়া যাত্রীদের পৌঁছাতে বিকল্প ব্যবস্থা লাইনচ্যুত ট্রেন

পাবনা (ঈশ্বরদী): পশ্চিমাঞ্চল রেলওয়ে জোনের পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় কুষ্টিয়া রেলওয়ে স্টেশনের অদূরে মালবাহী ট্রেনের পাঁচটি ভারী ওয়াগন লাইনচ্যুত হওয়ার ঘটনায় যাত্রীবাহী আন্তঃনগর দুটি ট্রেনের যাত্রীরা বিপাকে পড়েছেন। সেসব যাত্রীদের দুর্ভোগ কমাতে গাড়ি বদলে গন্তব্য স্থানে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

 

শুক্রবার (৫ মার্চ) সন্ধ্যায় পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মো. শাহীদূল ইসলাম বাংলানিউজকে এতথ্য জানান।

আন্তঃনগর ট্রেন দুটি হলো- ভাঙ্গা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী ৭৫৫ নাম্বার মধুমতি এক্সপ্রেস, রাজশাহী থেকে ছেড়ে যাওয়া গোপালগঞ্জ গোবরাগামী আন্তঃনগর ৭৮৩ নাম্বার আন্তঃনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেস।

পাকশী বিভাগীয় রেলওয়ের জুনিয়র ট্রাফিক ইন্সপেক্টর শফিকুর রহমান শফিক বাংলানিউজকে জানান, রাজশাহী থেকে ছেড়ে আসা টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি রাজবাড়ির অদূরে থামানো হয়েছে। আর ভাঙ্গা থেকে ছেড়ে আসা মধুমতি এক্সপ্রেস ওই দুর্ঘটনা কবলিত স্টেশনের অদূরে রাখা হয়েছে। দুটি ট্রেনের ইঞ্জিন বদলে টুঙ্গিপাড়ার যাত্রীদের মধুমতিতে পৌঁছানো হবে। আর মধুমতি ট্রেনের যাত্রীদের টুঙ্গিপাড়া পোঁছানো হবে।  

পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশীষ কুমার মণ্ডল বাংলানিউজকে জানান, দুপুরের পর রাজবাড়ির দিকে টুকরো লোহা নিয়ে আসছিল রেল ট্রলি। পোড়াদহ থেকে রাজবাড়ি অভিমূখে যাওয়ার সময় মালবাহী ওয়াগনের সঙ্গে রেল ট্রলির সজোরে ধাক্কা লাগে। এতে রেল ট্রলিতে থাকা কয়েকটি টুকরো লোহা মালবাহী ওয়াগন ট্রেনের বিভিন্ন বগির চাকা, রেলওয়ে স্লিপার এবং রেললাইনের ভেতরে ঢুকে গেলে পাঁচটি ওয়াগন লাইনচ্যুত হয়। এতে এই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ঈশ্বরদী লোকোসেড থেকে রিলিফ ট্রেনের উদ্ধার কর্মীরা সন্ধ্যায় দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ করছে। লাইন সচল করতে আরও কিছু সময় লাগবে।  

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদূল ইসলাম বাংলানিউজকে জানান, যাত্রীদের ভোগান্তি কমাতে ট্রেন দুটি ফেরত পাঠানো হলো। দুটি ট্রেনের যাত্রীদের দুইপ্রান্তে পৌঁছে দেওয়ার জন্য সাময়িক একটু অসুবিধা হয়েছে তা অনাকাঙ্ক্ষিত।  

এর আগে শুক্রবার (০৫ মার্চ) দুপুর পৌনে ২টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী ট্রেন রুটে এই দুর্ঘটনা ঘটে।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ