ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

জাতীয়

পরীক্ষার ফলাফল পরিবর্তনের নামে প্রতারণা, মাদকসহ আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
পরীক্ষার ফলাফল পরিবর্তনের নামে প্রতারণা, মাদকসহ আটক ১

ঢাকা: পরীক্ষার ফলাফল পরিবর্তন করে দেওয়ার প্রলোভনে অনলাইনে প্রতারণার দায়ে রাফসান চৌধুরী (৩১) নামে একজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (১১ মার্চ) দিনগত রাতে খিলগাঁও থানার শান্তিপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে ডিবি গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিম।

এ সময় তার কাছ থেকে অনলাইনে প্রতারণার কাজে ব্যবহৃত দু'টি মোবাইল ফোন ও ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ডিবির অতিরিক্ত কমিশনার (এডিসি) এসএম রেজাউল হক বাংলানিউজকে জানান, আটক রাফসান ফেসবুকে দুটি ভুয়া আইডি থেকে পাবলিক পরীক্ষা ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন পেজ ও গ্রুপে পোস্ট করতেন। পোস্টে পিএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি পরীক্ষার ফলাফল পরিবর্তন ও নম্বর বাড়িয়ে দেওয়ার কথা বলে প্রলোভন দিতেন। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অবৈধ সুযোগের কথা উল্লেখ করতেন।

এরপর আগ্রহীদের সঙ্গে যোগাযোগ করে বিভিন্ন প্রলোভনে অর্থ আত্মসাৎ করে আসছিলেন। এ বিষয়ে খিলগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

আটক রাফসান অনলাইনে প্রতারণার পাশাপাশি দেশের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা এনে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করতেনন বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa