ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়র লিটনের শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়র লিটনের শ্রদ্ধা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়র লিটনের শ্রদ্ধা

রাজশাহী: যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিক ও জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপন করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

বুধবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় নগরভবন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

এ সময় কাউন্সিলররাও উপস্থিত ছিলেন।

এরপর রাজশাহী সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা এবং কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ এ এইচ এম কামারুজ্জামান-সহ জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন সোনাদিঘী জামে মসজিদের পেশ ইমাম ক্বারী মো. মামুনুর রশীদ।

এ সময় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৪ নম্বর রুহুল আমিন টুনু, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্বাস আলী সরদার, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ প্র্রমুখ।

কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, ভারপ্রাপ্ত সচিব আলমগীর কবির, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নুর-ই-সাঈদ, প্রধান প্রকৌশলী শরীফুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ড. এফএএম আঞ্জুমান আরা বেগম, বাজেট ও হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান প্রমুখ।

এ দিন ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নগর ভবন ও সব ওয়ার্ড কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। দিবসের অন্য কর্মসূচির মধ্যে বাদ জোহর সোনাদীঘি মসজিদ, নগর ভবন ওয়াক্তিয়া মসজিদসহ সব মসজিদে দোয়া এবং সব ধর্মীয় উপসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। এছাড়া, বিকেলে নগর ভবনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সন্ধ্যায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজির আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এসএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।