ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন সত্তা: পর্যটন প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন সত্তা: পর্যটন প্রতিমন্ত্রী

ঢাকা: বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন সত্তা বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।  

বুধবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উপলক্ষে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে শিশুদের রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, এতিম ও দুস্থ শিশুদের মাঝে খাবার বিতরণ এবং ‘মুজিব কর্নার’ উদ্বোধনী করেন প্রতিমন্ত্রী।

মো. মাহবুব আলী বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হত না, আমরা পেতাম না পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি। সারা বিশ্বের মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন গণমানুষের অধিকার নিশ্চিত করতে ও উন্নয়নে কাজ করেছেন। দেশের স্বার্থে, জনগণের স্বার্থে ও উন্নয়নের স্বার্থে তিনি উৎসর্গ করেছিলেন নিজেকে। এ দেশ ও দেশের মানুষকে তিনি স্থান দিয়েছেন সবকিছুর ঊর্ধ্বে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ আমাদের পথ চলার আলোকবর্তিকা। তার আদর্শকে জেনে নিজের মধ্যে ধারণ করতে হবে এবং সেই অনুযায়ী আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে হবে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার আদর্শকে সমুন্নত রেখে তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য কাজ করছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সফল বাস্তবায়ন হচ্ছে আজ বঙ্গবন্ধু কন্যার হাত ধরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও বহুমাত্রিক নেতৃত্বের কারণেই আজ আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের উন্নয়নে আজীবন সংগ্রাম করেছেন। আমাদের দিয়েছেন দেশ ও পতাকা। জাতির পিতার আদর্শের আলোকে আমাদের শিশুদের গড়ে তুলতে হবে যাতে তারা এদেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উপলক্ষে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল ও হোটেল ইন্টারকন্টিনেন্টালের পৃথক পৃথক আয়োজনে কেক কাটায় অংশ নেন প্রতিমন্ত্রী ।  

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মিজানুর রহমান, হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আলমগীর, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুকেশ কুমার সরকার, বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল কাইয়ুম, হোটেল ইন্টারকন্টিনেন্টালে জেনারেল ম্যানেজার কেভিন ওয়ালেস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
টিএম/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।