ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

২০৪১ সালের আগেই বাংলাদেশ ধনী রাষ্ট্রে পরিণত হবে: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
২০৪১ সালের আগেই বাংলাদেশ ধনী রাষ্ট্রে পরিণত হবে: লিটন এ এইচ এম খায়রুজ্জামান লিটন

রাজশাহী: ২০৪১ সাল নয়, তার অনেক আগেই বাংলাদেশ বিশ্বের অন্যতম ধনী দেশে পরিণত হবে বলে মন্তব্য করেছেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজশাহী সিটি করপোরেশনের আয়োজনে বুধবার (১৭ মার্চ) সন্ধ্যায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মেয়র বলেন, বঙ্গবন্ধু অত্যন্ত মানবদরদী ও অধিকার আদায়ে আপসহীন ছিলেন। বাঙালির মুক্তি ও অধিকার আদায়ের প্রতিটি গণতান্ত্রিক ও স্বাধীকার আন্দোলনে নেতৃত্ব দেন তিনি। এ জন্য তাকে বহুবার কারাবরণ করতে হয়েছে। তবুও বাঙালির অধিকারের প্রশ্নে তিনি কখনো শাসকগোষ্ঠীর সঙ্গে আপস করেননি।

বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা অর্জন করি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু তার স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ শুরু করেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ৩ নভেম্বর মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ এএইচএম কামারুজ্জামানসহ জাতীয় চার নেতাকে হত্যার মাধ্যমে ঘাতকরা বঙ্গবন্ধুকে তার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। তবে এখন আনন্দের বিষয় হচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমি মনে করি, প্রধানমন্ত্রী যে গতিতে উন্নয়ন অব্যাহত রেখেছেন, তাতে আগামী ২০৪১ সাল নয়, তার অনেক আগেই বিশ্বের অন্যতম ধনী দেশে পরিণত হবে বাংলাদেশ।

আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. হাসিবুল আলম প্রধান। সভায় তিনি বঙ্গবন্ধুর জন্ম, সংগ্রামী ও কর্মময় জীবন সম্পর্কে বিস্তারিত আলোচন করেন।  

তিনি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি।

আলোচনা সভা উপ-কমিটির আহ্বায়ক ও রাসিকের ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমির আহম্মেদ মামুন।     

নগরভবনের গ্রিন প্লাজায় আয়োজিত অনুষ্ঠানে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিশু দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
চারটি গ্রুপে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  

রাজশাহী সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের ছেলে-মেয়েসহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় আড়াই শত শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে নগর ভবনে বর্ণিল আতশবাজির রঙিন আলোকছটায় আলোকিত হয় আকাশ।

বাংলাদেশ সময়: ০৩৫৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।