ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক ডে উপলক্ষে পদযাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
সাতক্ষীরায় গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক ডে উপলক্ষে পদযাত্রা সাতক্ষীরায় গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক ডে উপলক্ষে পদযাত্রা। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: সাতক্ষীরায় গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক ডে উপলক্ষে জলবায়ু ধর্মঘট ও পদযাত্রা কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে পরিবেশবাদী সংগঠন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস, কোস্টাল ইয়ুথ অ্যাকশন হাব, বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট, ফ্রাইডেস ফর ফিউচারসহ জেলার বিভিন্ন পরিবেশবাদী সংগঠন সম্মিলিতভাবে এই কর্মসূচি পালন করে।

এই কর্মসূচিতে অংশ নিয়ে জলবায়ু কর্মীরা আসন্ন জাতিসংঘ জলবায়ু সম্মেলন কপ-২৬ এবং যুব সম্মেলনকে সামনে রেখে বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধির হার ১.৫ ডিগ্রিতে সীমিত রাখতে উন্নত দেশগুলোকে চাপে রাখাসহ প্যাারিস চুক্তি বাস্তবায়নের দাবি জানান।

এসময় মমিনুর রহমানের সঞ্চালনায় গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক ডের প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক ও পরিবেশ কর্মী অধ্যক্ষ আশেক-ই-লাহী, ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সাতক্ষীরা জেলা সমন্বয়কারী এস এম শাহিন আলম, শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সাধারণ সম্পাদক গাজী আসাদ, সাতক্ষীরা মেডিক্যাল কলেজের ইন্টার্ন চিকিৎসক আজমল হোসেন প্রমূখ।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।