ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আবুধাবির বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

মোহাম্মদ ইরফানুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
আবুধাবির বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন আবুধাবির বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন।

আমিরাত থেকে: দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে আবুধাবির বাংলাদেশ দূতাবাসে।

বুধবার (১৭ মার্চ) সকালে দূতাবাস প্রঙ্গণে মিশনের সকল  কর্মকর্তা—কর্মচারী ও প্রবাসীদের অংশগ্রহণে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়।

দুপুরে রাষ্ট্রদূত মো. আবু জাফর দূতাবাসের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশুদিবস উপলক্ষ্যে শিশু—কিশোরদের সঙ্গে নিয়ে রাষ্ট্রদূত ও তাঁর সহধর্মিনী কেক কাটেন।

আবুধাবির বাংলাদেশ ইসলামিয়া স্কুলের শিশু-কিশোরদের সঞ্চালনা ও অংশগ্রহণে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধুর জীবনী আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এরপর শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর শৈশব-কৈশর, কলকাতার জীবন, ভাষা ও স্বাধীকার আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান এবং রাষ্ট্রনায়ক হিসেবে জাতির পিতার সাফল্য নিয়ে তথ্যবহুল বক্তব্য উপস্থাপন করেন।

রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে জাতির পিতার বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক উপস্থাপন করে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে তাঁর আদর্শে অনুপ্রাণিত করে দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলার উপর গুরুত্ব  আরোপ করেন। রাষ্ট্রদূত বলেন, সোনার বাংলা প্রতিষ্ঠার যে স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করেছেন, তাঁর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী সে স্বপ্ন বাস্তবায়নের জন্যই কাজ করছেন। এ লক্ষ্যে রূপকল্প ২০৪১ বাস্তবায়ন তথা উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে তিনি সকল প্রবাসীকে সহযোগিতার আহ্বান জানান।

এদিন দূতাবাস পরিবার ও আবুধাবির মহিলা সমিতির অংশগ্রহণে পিঠা উৎসবের আয়োজন করা হয়। সবশেষে জাতির পিতা ও তাঁর পরিবারের সদ্যস্যদের রুহের মাগফিরাত ও দেশের সমৃদ্ধি ও উন্নয়ন কামনা করে বিশেষ দোয়া-মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad