ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর নামে মেরিন ড্রাইভের নামকরণের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
বঙ্গবন্ধুর নামে মেরিন ড্রাইভের নামকরণের দাবি বক্তব্য রাখছেন ইতিহাসবিদ ড. মুনতাসীর মামুন

কক্সবাজার: বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ঘেঁষে মনোরম মেরিন ড্রাইভকে বঙ্গবন্ধু মেরিন ড্রাইভ নামকরণের দাবি জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘বঙ্গবন্ধু চেয়ার’ গবেষক ও ইতিহাসবিদ ড. মুনতাসীর মামুন।

কক্সবাজারের কলাতলী মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিমার্ণে সাংবাদিকদের দাবির পরিপ্রেক্ষিতে তিনি এ দাবি তোলেন।

তিনি বলেন, মেরিন ড্রাইভের প্রবেশ মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের পাশাপাশি দীর্ঘতম মেরিন ড্রাইভও বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধুর নামে করা হোক। এ দু’টি দাবিতে ধারাবাহিকভাবে সাংবাদিকদের আন্দোলন করার আহ্বানও জানান তিনি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিক ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বুধবার (১৭ মার্চ) রাতে কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মুনতাসীর মামুন এ সব কথা বলেন।

এছাড়া, কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক, শহীদ পরিবারের সন্তান ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিন বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জাতির ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার ওপর গুরুত্বারোপ করেন।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সঞ্চালনায় এ সভায় আরও বক্তব্য রাখেন কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ, কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম। সভার আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এসবি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।