ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিনিয়র সহকারী সচিবসহ ২৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
সিনিয়র সহকারী সচিবসহ ২৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা: জাল-জালিয়াতির মাধ্যমে নিয়োগ দেওয়া ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক, তার স্ত্রী নীলা রহমান, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিবসহ ২৮ জনের বিরুদ্ধে দু'টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৮ মার্চ) সকালে দুদক সমন্বিত জেলা কার্যালয় বরিশালে এ দু'টি মামলা দায়ের করা হয়েছে বলে জানা যায়।

দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক আলী আকবর বাদী হয়ে মামলা দুটি করেন।

জানা যায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) একেএমএ আউয়ালের ভাই বর্তমান পৌর মেয়র হাবিবুর রহমান মালেক ও তার স্ত্রী নীলা রহমানকে আসামি করে একটি মামলা করে দুদক।

অন্য একটি মামলায় জাল-জালিয়াতির মাধ্যমে নিয়োগের অভিযোগ প্রমাণ হওয়ায় পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব তরফদার সোহেল রহমান, পৌরসভার কাউন্সিলর আবদুস সালাম বাতেন, নির্বাহী প্রকৌশলী আবু হানিফ, পৌরসভার সচিব মাসুদ আলমসহ নিয়োগ পাওয়া ২২ জনকে আসামি করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে জাল-জালিয়াতির মাধ্যমে সরকারি বিধিভঙ্গ করে ভুয়া কাগজপত্র তৈরি করে নিয়োগ দিয়ে অপরাধ করেন। একইসঙ্গে নিয়োগের মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেন।

২০০৬ সালে পিরোজপুর পৌরসভার নৈশপ্রহরী, পরিচ্ছন্নতাকর্মী, টিকাদানকারী, ডাটা এন্ট্রি অপারেটরসহ বেশ কয়েকটি পদের বিপরীতে ২৫ জনকে নিয়োগ দেন পৌর মেয়র হাবিবুর রহমান মালেকসহ পাঁচজন মিলে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।