ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দাম্মামে বাংলাদেশিকে হত্যায় সৌদি নাগরিকের মৃত্যুদণ্ড

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
দাম্মামে বাংলাদেশিকে হত্যায় সৌদি নাগরিকের মৃত্যুদণ্ড প্রতীকী ছবি

ঢাকা: সৌদি আরবের দাম্মামে বাংলাদেশি অভিবাসী সাগর পাটোয়ারীকে হত্যায় সৌদি নাগরিক উমর আল শাম্মেরীকে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির আদালত।  

সোমবার (২৯ মার্চ) রিয়াদের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

২০০৬ সালের জুন মাসে সৌদি আরবের দাম্মাম শহরের আবু হাদরিয়া সড়কের একটি পেট্রোল পাম্পে বাংলাদেশি অভিবাসী সাগর পাটোয়ারীর সঙ্গে সৌদি নাগরিক উমর আল শাম্মেরীর বাদানুবাদ হয়। এক পর্যায়ে উমর পিস্তল দিয়ে গুলি করলে ঘটনাস্থলেই সাগর নিহত হন। গুলি করার পর উমর ঘটনাস্থল থেকে পালিয়ে যান। দীর্ঘদিন তদন্তের পর স্থানীয় আইন প্রয়োগকারী বাহিনী উমর আল শাম্মেরীকে ২০১৮ সালে শনাক্ত এবং আটক করে বিচারের সম্মুখীন করে।

সাগর পাটোয়ারী হত্যা মামলার শুনানিতে দাম্মাম ক্রিমিনাল কোর্টে মৃতের ওয়ারিশদের পক্ষে অভিযুক্তের মৃত্যুদন্ডের দাবী জানিয়ে এ পর্যন্ত ১২টি শুনানিতে বাংলাদেশ দূতাবাস প্রতিনিধি অংশ নেয়। গত ২৪ মার্চ অভিযুক্ত সৌদি নাগরিক উমর আল শাম্মেরীর বিরুদ্ধে আনীত অভিযাগ প্রমাণ হওয়ায় কোর্ট আসামিকে শিরচ্ছেদের মাধ্যমে মৃত্যুদণ্ড কার্যকরের রায় দেন।

নিহত সাগর পাটোয়ারী কুমিল্লা জেলার বরুড়া উপজেলার নাগিরপাড় গ্রামের বাসিন্দা ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
টিআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।