ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে দুস্থ নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
নীলফামারীতে দুস্থ নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ ছবি: বাংলানিউজ

নীলফামারী: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নীলফামারী সদর উপজেলায় দুস্থ নারীদের মধ্যে সেলাই মেশিন, সদনপত্র, গাছের চারা ও প্রশিক্ষণ ভাতা বিতরণ করা হয়েছে।

সোমবার (২৯ মার্চ) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এসব বিতরণ করা হয়।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) নীলফামারী সদর উপজেলা কার্যালয়ের উদ্যোগে এসব বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুর রহমান।  

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এলিনা আকতারের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা মুসফিকুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, বিআরডিবি’র উপ-পরিচালক আব্দুল হান্নান বক্তব্য রাখেন।

বিআরডিবি কর্মকর্তা মুসফিকুর রহমান জানান, বিআরডিব’র দরিদ্রদের কর্মসংস্থান নিশ্চিতকরণ প্রকল্পের (দ্বিতীয় পর্যায়) আওতায় সদর উপজেলার ৫১ জন নারীকে দুই মাসব্যাপী দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে এদের মধ্যে ১৫ জনকে সেলাই মেশিন, সনদপত্র, গাছের চারা এবং প্রশিক্ষণ ভাতা বাবদ ১৫ হাজার করে টাকা দেওয়া হয়।  

একই অনুষ্ঠানে ইতোপূর্বে প্রশিক্ষণ নেওয়া বিভিন্ন গ্রুপের সদস্যদের মধ্যে ৪ লাখ ৬৭ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad