ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঢিলেঢালা লকডাউনে ছাড়েনি দূরপাল্লার বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২১
ঢিলেঢালা লকডাউনে ছাড়েনি দূরপাল্লার বাস

ঢাকা: মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে দেশজুড়ে চলছে সরকার ঘোষিত লকডাউন। তবে অফিস-আদালতসহ প্রায় সবকিছুই খোলা থাকায় নিয়ন্ত্রণ করা যায়নি মানুষের চলাচল।

উল্টো গণপরিবহন বন্ধ থাকায় রাজধানীজুড়ে অফিসমুখী মানুষের দুর্ভোগ বেড়েছে চরমে। লকডাউনে গণপরিবহন ও মার্কেট ছাড়া প্রায় সবকিছু স্বাভাবিক থাকার মধ্যে বন্ধ রয়েছে দূরপাল্লার বাসও।

মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল থেকে রাজধানীর গাবতলী ও মহাখালী বাস টার্মিনাল ঘুরে কোনো দূরপাল্লার বাস চলাচল করতে দেখা যায়নি। চোখে পড়েনি কোনো যাত্রীর আনাগোনাও।

সংশ্লিষ্টরা জানান, লকডাউনের ফলে যারা ঢাকা ছাড়ার তারা আগেই ছেড়েছেন। এখন যারা ঢাকায় রয়েছেন প্রয়োজনেই রয়েছেন। এর বাইরে গণপরিবহন বন্ধ থাকার ঘোষণায় কেউই বাসের জন্য টার্মিনালগুলোতে যাচ্ছেন না।

গাবতলী বাস টার্মিনালে দেখা গেছে, বেশিরভাগ বাস কাউন্টারগুলো এদিন বন্ধ রয়েছে। কোনো কোনো কাউন্টারে দু’একজন কর্মী রয়েছেন শুধু দেখাশোনার জন্য। যেহেতু বাস ছাড়ছে না, সেহেতু বন্ধ রয়েছে টিকিট কেনাবেচাও।

গাবতলীতে শ্যামলী পরিবহনের কাউন্টারের সামনে কথা হয় রমজান আলীর সঙ্গে। তিনি জানান, লকডাউনে সবই বাস চলাচলই বন্ধ রয়েছে। তাই কাউন্টারে টিকিট বিক্রিও নেই। জরুরি প্রয়োজনে কেউ ঢাকার বাইরে গেলে নিজের ব্যবস্থাপনাতেই যেতে হবে।

এদিকে, আমিনবাজার ব্রিজের উপরে পুলিশের চেকপোস্ট দেখা গেছে। প্রাইভেটকার ও মোটরসাইকেল যোগে অনেককে ঢাকায় প্রবেশ করতে দেখা গেছে। তবে চেকপোস্টে পুলিশ সদস্যরা ঢাকায় প্রবেশে ইচ্ছুক মানুষদের জিজ্ঞাসাবাদ করে, কারণ নিশ্চিত হয়ে ঢাকায় প্রবেশ করতে দিতে দেখা গেছে।

মহাখালী বাস টার্মিনালে এনা পরিবহনের আক্তার মিয়া জানান, সব বাস চলাচল বন্ধ রয়েছে। সাধারণত কেউ টিকিটের জন্য আসছেনও না। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাস চলাচল ও টিকিট কেনাবেচা বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২১
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।