ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জে পাঁচ মিনিটের শিলাবৃষ্টিতে সর্বস্বান্ত ২০ গ্রামের কৃষক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
সুনামগঞ্জে পাঁচ মিনিটের শিলাবৃষ্টিতে সর্বস্বান্ত ২০ গ্রামের কৃষক শিলাবৃষ্টিতে ফসলের ক্ষতি। ছবি: বাংলানিউজ

সুনামগঞ্জ: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় শিলাবৃষ্টিতে কৃষকের বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।  

বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাতে উপজেলার জালধরা, কালিজানি, মেধাসহ বেশ কয়েকটি হাওরের বোরো জমিতে শিলাবৃষ্টির কারণে বাদশাগঞ্জ ও পাইকুরাটি, ধর্মপাশা ও সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের পাঁচ হাজার কৃষকের জমির ধান ঝরে পড়ে গেছে।

 

দুটি ইউনিয়নের সলব, ভাটাপাড়া, নুতনপাড়া, বৌলাম, সরিশ্যাম, গাভী, মির্জাপুর, নওধার, ঝিংলিগড়া, কান্দুরিসহ ২০টি গ্রামের কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন।
 
বাদশাগঞ্জ ইউনিয়নের গাভী গ্রামের কৃষক রহমত আলী বলেন, এক রাতের পাঁচ মিনিটের শিলাবৃষ্টিতে আমাদের জমির পাকা ধান ঝরে গেছে। আমার মতো শতশত কৃষকের জমির ফসলের ক্ষতি হয়েছে।  

পাইকুরাটি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য নুরুজ্জামান বলেন, কয়েক মিনিটের শিলাবৃষ্টি কৃষকদের পথে বসিয়ে দিয়েছে। জমির পাকা ধান এখন মাটিতে গড়াগড়ি খাচ্ছে।

বৌলাম গ্রামের আব্দুল কাঈয়ুম বলেন, যেভাবে শিলাবৃষ্টি হয়েছে জমিতে আর কাচি লাগানো যাবে না। সব কিছু শেষ করে দিয়েছে। জমিতে ধান নেই আছে শুধু গাছ।  উপজেলা কৃষি বিভাগের লোকজন বাদশাগঞ্জ ও পাইকুরাটি এবং ধর্মপাশা উপজেলা সদরে হাওরের ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিনে পরিদর্শন করে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করার কাজ করছে।

ধর্মপাশা উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাজমুল ইসলাম বলেন, গতকাল রাতে পাঁচ মিনিটের শিলাবৃষ্টিতে পাট ও পাকা ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad