ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফায়ার সার্ভিসের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
ফায়ার সার্ভিসের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঢাকা: সারাদেশের কল্যাণ কামনার মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পালিত হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী।

শুক্রবার (৯ এপ্রিল) ফায়ার সার্ভিসের সদর দফতরে কেক কেটে এ দিবসের শুভ সূচনা করেন অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

এ সময় অধিদফতরের কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
 
ফায়ার সার্ভিস সদর দফতরের উপ-সহকারী পরিচালক মো. শাহজাহান শিকদার জানান, সদর দফতরের মতো সারাদেশেই ফায়ার সার্ভিসের জেলা অফিসসমূহেও একইভাবে সীমিত আকারে ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।  

ফায়ার সার্ভিসের নিজস্ব মসজিদগুলোতে বাদ জুমা বিশেষ মোনাজাতে ফায়ার সার্ভিসসহ সারাদেশের কল্যাণ কামনা করা হয়। সদর দফতর মসজিদে দোয়ায় অংশ নেন অধিদফতরের মহাপরিচালক ও পরিচালকরা। তারপর দেশের সব ফায়ার স্টেশনে একই মেন্যুতে সবাইকে দুপুরের খাবার পরিবেশ করা হয়।
 
১৯৮১ সালের ৯ এপ্রিল তৎকালীন ফায়ার সার্ভিস পরিদফতর, সিভিল ডিফেন্স পরিদফতর এবং সড়ক ও জনপথের রেসকিউ ইউনিটের সমন্বয়ে পুনর্গঠিত হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর। পথচলার ৪০ বছর অতিক্রান্ত হলেও এবারই প্রথম এ দিবস পালনের উদ্যোগ নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad