ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বেলকুচিতে নির্দেশ অমান্য করে বালু উত্তোলন করায় জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
বেলকুচিতে নির্দেশ অমান্য করে বালু উত্তোলন করায় জেল-জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: উপজেলা প্রশাসনের নির্দেশ অমান্য করে সিরাজগঞ্জের বেলকুচিতে অবৈধ বালু উত্তোলন করে বিক্রির দায়ে আইয়ুব আলী (৪০) নামে এক ট্রাক চালককে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে বালু ব্যবসায়ী নুরন্নবীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

শুক্রবার (৯ এপ্রিল) উপজেলার আজুগড়া বেড়িবাঁধ এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রবিন শীষের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।  

কারাদণ্ডপ্রাপ্ত আইয়ুব আলী বেলকুচি পৌর এলাকার ক্ষিদ্রমাটিয়া গ্রামের মৃত গঞ্জের আলীর ছেলে ও অর্থদণ্ডপ্রাপ্ত নুরন্নবী তেঁয়াশিয়া গ্রামের বাসিন্দা।  

এর আগে বৃহস্পতিবার (৮ এপ্রিল) একই এলাকায় সরেজমিনে বালু উত্তোলন না করতে ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রবিন শীষ জানান, আজগড়া বেড়িবাঁধ এলাকা থেকে বালু উত্তোলন করে ট্রাকে করে উপজেলার বিভিন্ন স্থানে বিক্রি করা হচ্ছিল। এতে ওই এলাকায় অবস্থিত সরকারি ভেটেরিনারি কলেজ ও মৎস্য ইনস্টিটিউট ঝুঁকির মধ্যে পড়ছিল। বিষয়টি জেনে বৃহস্পতিবার (৮ এপ্রিল) ঘটনাস্থলে গিয়ে তাদের নিষেধ করা হয়। আজ নিষেধাজ্ঞা অমান্য করে তারা বালু উত্তোলন করে ট্রাকের করে বিক্রি করছিলেন-এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় বালু ভর্তি ট্রাকসহ চালককে আটকের পর ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। অপরদিকে ওই ট্রাকের মালিক বালু ব্যবসায়ী নুরন্নবীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।