ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

জাতীয়

পিকআপ ভ্যানে পাটুরিয়া ঘাট ৩০০ টাকা!

মিরাজ মাহবুব ইফতি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
পিকআপ ভ্যানে পাটুরিয়া ঘাট ৩০০ টাকা! ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হচ্ছে দ্বিতীয় দফার কঠোর লকডাউন। এই লকডাউনে এক সপ্তাহের ছুটিতে মানুষজন বাড়ি ফিরতে শুরু করেছে।

যে যেভাবে পারছেন যাত্রা করছেন তাদের গন্তব্যে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাজধানীর আন্তঃজেলা বাস টার্মিনাল গাবতলীতে সকাল সাড়ে ১১ টার দিকে দেখা যায় পিকআপ ভ্যানে করে যাচ্ছেন পাটুরিয়া ফেরিঘাট। দূর থেকে দেখলে মনে হবে একই পরিবারের মানুষ এক সঙ্গে বাড়ি যাচ্ছেন। কিন্তু কাছে গিয়ে কথা বলে জানা যায়, যার যার মতো করে আলাদা ভাবে গন্তব্যে যাচ্ছেন তারা। এতে তাদের প্রত্যেকের ভাড়া গুনতে হচ্ছে ৩০০ টাকা।

সকালে উত্তরা থেকে গাবতলী এসেছেন মো. আকাশ। লকডাউনের ছুটিতে গ্রামের বাড়ি মাগুরা যাবেন। তিনি বাংলানিউজকে বলেন, কোনো যানবাহন না পেয়ে এভাবেই পিকআপ ভ্যানে করে ৩০০ টাকা দিয়ে যাচ্ছি পাটুরিয়া ঘাট। ঘাটে পৌঁছে ওখান থেকে অন্য কোনো যানবাহনের যাবো মাগুরা। লকডাউনের মধ্যে ঢাকায় থাকতে চাই না। এই ছুটির কয়দিন পরিবারের সঙ্গে দেশের বাড়িতে কাটাতে চাই।

হলুদ ট্যাক্সি ক্যাবে গাবতলী থেকে পাটুরিয়া ঘাট যেতে ভাড়া গুনতে হচ্ছে ৮০০ টাকা। এমনি ট্যাক্সি ক্যাবে করে পাটুরিয়া ঘাট যাচ্ছিলেন বেসরকারি কর্মকর্তা মো. মাসুদ। যাবেন ঝিনাইদহ। তিনি বলেন, বাস না পেয়ে ভেঙে ভেঙে আমাকে যেতে হবে ঝিনাইদহ। তাই বাড়তি ভাড়া দিয়ে এখন যাচ্ছি পাটুরিয়া ঘাট। ওখান থেকে অন্য কোনো ভাবে গ্রামের বাড়ি যাবো।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পাশাপাশি সিটে বসে যাওয়ায় করোনা ভাইরাসের আক্রান্ত হওয়ার ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছি। কি আর করার যানবাহন না থাকায় এভাবেই জীবনের ঝুঁকি নিয়ে বাড়তি ভাড়া দিয়ে যেতে হচ্ছে বাড়িতে।  

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
এমএমআই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa