ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

'কঠোর' লকডাউনে বসেছে গরুর হাট!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
'কঠোর' লকডাউনে বসেছে গরুর হাট!

নেত্রকোনা: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার সারাদেশে সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে। এ লকডাউন উপেক্ষা করে নেত্রকোনার মদন উপজেলায় বসেছে পশুর হাট।

পৌর সদরে দেওয়ার বাজারে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) এ হাট বসিয়েছে বাজার কর্তৃপক্ষ।  

এ নিয়ে এলাকার সচেতন মহলের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বাজার কর্তৃপক্ষ বলছে, প্রশাসন এ বিষয়ে কোনো রকম পদক্ষেপ না নেওয়ায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি।  

মদন উপজেলার সব চেয়ে বড় হাট পৌর সদরের দেওয়ান বাজারে প্রতি সপ্তাহের সোমবার ও বৃহস্পতিবার হাট বসে। তবে সপ্তাহে একদিন বৃহস্পতিবার বসে পশুর হাট।

জানা যায়, হাটে স্বাস্থ্যবিধির বালাই নেই। হাটে আসা লোকজনের মুখে মাস্ক নেই। সরকারে সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনে মদনে এমন হাট ও জনসমাগম নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে।  

বাজার পরিচালনাধীন ওয়াকফস্টেইট এর মোতায়াল্লি দেওয়ার মোদাচ্ছের হোসেন শফিক বলেন, সপ্তাহিক হাট বন্ধ ঘোষণা করা হয়েছিল। ক্রেতা-বিক্রেতারা চলে আসায় আমাদের কিছু করার নেই। কিন্তু প্রসাশন এ ব্যাপারে সহযোগিতা না করায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) বুলবুল আহমেদ জানান, গরুর হাট বসানো বন্ধ রাখা সরকারি নির্দেশনা না থাকায় ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছে না। তবে এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।