ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাদামওয়ালার ছেলের মেডিক্যালে পড়ার দায়িত্ব নিলেন আ.লীগ নেতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
বাদামওয়ালার ছেলের মেডিক্যালে পড়ার দায়িত্ব নিলেন আ.লীগ নেতা বাবা-মার সঙ্গে ভুপেন্দ্র অধিকারী

ঢাকা: চলতি বছর এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে করে ফরিদপুরের বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে বাদাম বিক্রেতার ছেলে ভুপেন্দ্র অধিকারী। কিন্তু অর্থাভাবে তার ভর্তিতে দেখা দিয়েছিল চরম অনিশ্চয়তা।

এমতাবস্থায় বিষয়টি গণমাধ্যম ও স্থানীয় ছাত্রলীগ নেতাদের মাধ্যমে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমানের নজরে আসলে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভুপেন্দ্রের মেডিক্যালে পড়াশোনার যাবতীয় দায়িত্ব নিয়েছেন।

জানা যায়, ভুপেন্দ্র নীলফামারীর ডিমলা উপজেলার খালিশা চাপানী ইউনিয়নের দিঘির পাড় গ্রামের মতিলাল অধিকারী ও বাসন্তী অধিকারীর সাত সন্তানের মধ্যে পঞ্চম। তিন ভাইয়ের মধ্যে সে সবার ছোট। বড় দুই ভাই রিকশা চালান। ভুপেন্দ্রর বাবা মতিলাল অধিকারী একজন বাদাম বিক্রেতা এবং মা গৃহিণী। এতদিন তার বাবা বাদাম বিক্রি করে ভূপেন্দ্রর পড়াশোনার খরচ চালিয়েছেন। এখন বয়স হওয়ায় বাদামের ব্যবসা করার সক্ষমতাও তার আর নেই। পরে এ বিষয়টি গণমাধ্যম ও স্থানীয় ছাত্রলীগ নেতাদের মাধ্যমে আওয়ামী লীগের নেতা আবদুর রহমানের নজরে আসে। এরপর তিনি ভুপেন্দ্র ও তার পরিবারের সঙ্গে কথা বলে তার মেডিক্যালে ভর্তির যাবতীয় দায়িত্ব নেন।

আব্দুর রহমান ভুপেন্দ্রের বাবা মতিলাল অধিকারীকে বলেন, আপনাদের অনেক কষ্টের বিনিময়ে আপনাদের ছেলে মেডিক্যাল চান্স পেয়েছে। এজন্য আপনাদের অভিনন্দন এবং শ্রদ্ধা জানাই। আপনারা ভাববেন না, ওর মেডিক্যালে পড়াশোনার যাবতীয় দায়িত্ব জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি নিলাম। শুধু তাকে নিয়মিত পড়াশোনাটা করতে বলবেন।

ভুপেন্দ্রের মা বাসন্তী অধিকারীকে তিনি বলেন, অর্থনৈতিক সমস্যা এটা কোনো সমস্যাই না। আমি তার সঙ্গে আছি। সে পড়াশোনা করে আপনাদের স্বপ্ন পূরণ করবে এবং দেশের মানুষের জন্য কাজ করবে এটাই আমি চাই।

ভুপেন্দ্র অধিকারী এসময় তার পড়াশোনার যাবতীয় দায়িত্ব নেওয়ার জন্য আওয়ামী লীগের নেতা আব্দুর রহমানের কাছে কৃতজ্ঞতা জানান।

এ বিষয়ে আব্দুর রহমান বাংলানিউজকে বলেন, আমি যখন জানলাম একজন বাদাম বিক্রেতার ছেলে লেখাপড়ায় এতদূর এগিয়েছে ৷ এখন অর্থের অভাবে তার লেখাপড়া বন্ধ হয়ে যাবে এটা হতে পারে না ৷ তাই আমি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পক্ষ থেকে তার লেখাপড়ার দায়িত্ব নিয়েছি ৷

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এসকে/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।