ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফের লেদা সীমান্তে মিললো ৪ লাখ ইয়াবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
টেকনাফের লেদা সীমান্তে মিললো ৪ লাখ ইয়াবা

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের লেদা সীমান্তে অভিযান চালিয়ে চার লাখ ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ সময় কাউকে আটক করা যায়নি।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুরে এক বার্তায় বিজিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর আগে ভোরে হ্নীলা ইউনিয়নের লেদা নাফ নদী পয়েন্টে অভিযান চালিয়ে এ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, বৃহস্পতিবার টেকনাফের লেদা খাল দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে এমন খবরে সেখানে অবস্থান নেয় লেদা বিওপির বিশেষ টহলদল।

কিছুক্ষণ পর পাঁচ-ছয়জন দুষ্কৃতিকারী বিএআরএম ১১ থেকে ১ দশমিক ৬ কিমি দক্ষিণে এবং লেদা খাল বিজিবি পোস্ট থেকে ৯০০ গজ পশ্চিম দিক দিয়ে ৪টি ব্যাগ কাঁধে নিয়ে লবণ মাঠের দিকে আসতে দেখে। টহলদল ওই ব্যক্তিদের দেখে চ্যালেঞ্জ করে খুব দ্রুত অগ্রসর হয়। এসময় দুষ্কৃতিকারীরা দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে বস্তাগুলো ফেলে লেদা খাল দিয়ে পালিয়ে যায়। পরে চারটি ব্যাগ তল্লাশি করে চার লাখ ইয়াবা পাওয়া যায়। যার বাজার মূল্য অনুমানিক ১২ কোটি টাকা হবে বলে জানায় বিজিবি।
 
এসব ইয়াবা ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এসবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।