ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএসসিসির অভিযানে স্বাস্থ্যবিধি না মানায় ১১ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
ডিএসসিসির অভিযানে স্বাস্থ্যবিধি না মানায় ১১ মামলা

ঢাকা: সর্বাত্মক লকডাউনের আওতায় আরোপিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি না মানা এবং অনুমোদনবিহীন দোকান খোলা রাখায় ১১ মামলা দায়ের করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)।  

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ডিএসসিসির আওতাধীন এলাকায় একযোগে ১০ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে।



ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন ডিএসসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের (আনিক) পাশাপাশি করপোরেশনের সম্পত্তি বিভাগের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে স্থানীয় কাউন্সিলররাও উপস্থিত থেকে সহযোগিতা করেন।

দিনব্যাপী পরিচালিত অভিযানে ভ্রাম্যমাণ আদালত দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন স্থানে লকডাউনে সরকারের আদেশ না মেনে দোকান খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানা এবং মাস্ক না পরে জনসমাগমস্থলে ঘুরে বেড়ানোর দায়ে ১১ মামলা দায়ের করা হয়।  

অভিযানে প্রায় সব আদালতেই লকডাউনের নির্দেশনা মেনে চলতে জনসাধারণকে উদ্বুদ্ধ করা হয়। এছাড়াও বিনা প্রয়োজনে অযথা বাড়ির বাইরে বের না হওয়া, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর গুরুত্বারোপ করা হয়।

এছাড়াও দক্ষিণ সিটির বিভিন্ন এলাকায় লকডাউনের নির্দেশনাবলী মেনে চলতে মাইকিং করা হয় এবং নির্দেশনা ভঙ্গকারীদের বিরুদ্ধে জেল-জরিমানার বিষয়টি স্মরণ করিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।