ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেট বিভাগে এক সপ্তাহে দ্বিতীয় ডোজ নিলেন ৭৩ হাজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
সিলেট বিভাগে এক সপ্তাহে দ্বিতীয় ডোজ নিলেন ৭৩ হাজার

সিলেট: এক সপ্তাহের ব্যবধানে সিলেটের চার জেলায় করোনা ভাইরাসের দ্বিতীয় ভ্যাকসিন গ্রহণ করলেন ৭৩ হাজার ৩৯৮ জন।

গত ৮ এপ্রিল থেকে শুরু হয়ে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) পর্যন্ত এক সপ্তাহের ব্যবধানে বিভাগে প্রায় পৌনে এক লাখ নারী-পুরুষ করোনার দ্বিতীয় ভ্যাকসিন নিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের তথ্যমতে, বিভাগের চার জেলার মধ্যে সিলেটে ২৫ হাজার ৫৭০, সুনামগঞ্জে ১২ হাজার ৫৭২, হবিগঞ্জে ১৪ হাজার এবং মৌলভীবাজারে ২১ হাজার ২৫৬ জন করোনার দ্বিতীয় ভ্যাকসিন গ্রহণ করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারি পরিচালকের দায়িত্বে থাকা ডা. আনিসুর রহমান বলেন, শুধু বৃহস্পতিবার (১৫ এপ্রিল) টিকা নিয়েছেন ১৩ হাজার ৮২১ জন। এরমধ্যে পুরুষ ৯ হাজার ২৩০ এবং নারী ৪ হাজার ৫৯১ জন। একই দিনে প্রথম ডোজ নিয়েছেন ৪৬৬ জন। যার মধ্যে পুরুষ ৩০৮ জন এবং নারী ১৫৮ জন।

এদিকে সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, গত ৭ থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত যারা করোনার প্রথম ডোজ নিয়েছিলেন, তাদেরকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। এদিন মহানগর এলাকায় দ্বিতীয় ডোজ নিয়েছেন আরো ৩ হাজার ৩৪৩ জন। বৃহস্পতিবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, বিজিবি হাসপাতাল ও সিলেট বিভাগীয় পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে টিকা প্রদান করা হয়।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে দ্বিতীয় ডোজ টিকা নেন দুই হাজার ৫৯৩ জন। এর মধ্যে পুরুষ এক হাজার ৫৬১ জন ও নারী ১ হাজার ৩২ জন। বিজিবি হাসপাতালে দ্বিতীয় ডোজ টিকা নেন ৪৭০ জন। এরমধ্যে পুরুষ ৪৬০ জন ও নারী ১০ জন। সিলেট বিভাগীয় পুলিশ লাইন্স হাসপাতালে দ্বিতীয় ডোজ টিকা নেন ২৮০ জন। এরমধ্যে পুরুষ ২১২ জন ও নারী ৬৯ জন।

অধিদপ্তর সূত্র জানায়, এ পর্যন্ত ৩লাখ ৭০ হাজার ৮৭৯ জন রেজিস্ট্রেশন করে ২ লাখ ৯৪ হাজার ৫৩০ জন করোনার প্রথম ডোজ গ্রহণ করেছেন। গত ৮ এপ্রিল থেকে পর্যায়ক্রমে তাদের দ্বিতীয় ডোজ দেওয়ার কার্যক্রম অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৩৮ ঘন্টা, এপ্রিল ১৫, ২০২১
এনইউ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad