ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পাবনায় পূর্বশত্রুতার জেরে ওয়ার্ড কাউন্সিলরের বাড়িতে হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
পাবনায় পূর্বশত্রুতার জেরে ওয়ার্ড কাউন্সিলরের বাড়িতে হামলা

পাবনা: পূর্বশত্রুতা ও আঞ্চলিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাবনা পৌর এলাকার ১৫ নং ওয়ার্ড কাউন্সিলরের বাড়িতে হামলা ভাংচুরসহ লুটপাট চালিয়ে প্রতিপক্ষের সন্ত্রাসীরা।

বুধবার (১৪ এপ্রিল) রমজানের প্রথমদিন মধ্য রাতে পাবনা হেমায়েতপুর বুদেরহাট এলাকার পশ্চিম পাড়ায় ওয়ার্ড কাউন্সিলর শাহিন শেখের বাড়িসহ তার সমর্থকদের বাড়িতে এই হামলার ঘটনা ঘটে।

এই ঘটনায় গতকাল রাতে পুলিশ প্রশাসন ঘটনাস্থল পরির্দশ করে মহিদুল ও শায়োম নামে দুইজনকে আটক করেছে বলে জানা গেছে।

ঘটনার পরে অত্র এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ভুক্তভোগী পরিবারের সদস্যরা নিরাপত্তাহিনতার মধ্যে রয়েছে বলে জানিয়েছেন। এলাকায় অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

ভুক্তভোগী পরিবারের সদস্যরা জানান, পৌর সভার নির্বাচনে কেন্দ্রিক ঝামেলার সুত্রপাত তৈরি হয়। এই নির্বাচনে শাহিন শেখ বিজয়ী হয়ে প্রতিপক্ষের অপকর্মের সাথে সমর্থ না দেয়ার কারণে তার ওপর ক্ষিপ্ত হয় তারা। এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী আজাদ, শফি, সুমন, সায়েম শেখ, হিরক শেখের গঙ্গেরা একতৃত হয়ে এলাকায় মাদক ব্যবসাসহ সকল ধরনরে অপকর্মের সাথে সম্পৃক্ত বলে জানান তারা।

পুলিশ ও পারিবারিক সূত্রে আরো জানা যায়, (গত ৩০ মার্চ) এই সন্ত্রাসীরা ওয়ার্ড কাউন্সিলরে’র ছোট ভাই জেলা ছাত্রলীগের পাঠাগার সম্পাদক শাকিল শেখসহ কাউন্সিলের ওপর হামলা চালায় এই সন্ত্রাসীরা। এসময় তার শহিনের ছোট ভাইকে শাকিলকে সন্ত্রাসীরা ধারালো অস্ত্রদিয়ে আঘাত করে গুরুত্বর আহত করে। এই ঘটনায় শাকিল শেখ দীর্ঘদিন রাজশাহী ও ঢাকায় চিকিৎসা শেষে গতকাল বাড়িতে আসেন। এই ঘটনায় পাবনা সদর থানাতে উভয় পক্ষ দুটি অভিযোগ দায়ের করেন। ঘটনার প্রাথমিক তদন্ত শেষে স্থানীয় পুলিশ প্রশাসন দুটি অভিযোগ নথিভুক্ত করেন।

কিন্তু সেই হামলা মামলা ঘটনার রেশ কাটতে না কাটতেই সন্ত্রাসীরা আবারো পরিকল্পিত ভাবে গতকাল ১৪ এপ্রিল রাত ১১ টার দিকে  ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর শাহিন শেখের বসত বাড়ির উপরে হামলা চালায়। এসময় তারা ধারালো অস্ত্রদিয়ে শাহিন শেখের বসত ঘরের টিনের বেড়া গেট ও ঘরের মধ্যে ব্যাপক ভাংচুর চালায়। এসম হামলাকারী সন্ত্রাসীরা প্রতিবেশি শাহিন শেখের সমর্থকের বাড়িতেও হামলা চালিয়েছে ভাংচুর করেছে তাদের কেউ মারপিট করে। এসময় হামলাকারীরা কাউন্সিলর শাহিন শেখকে না পেয়ে তার পরিবারের সদস্যদের উপর নির্যাতন চালায় এবং শাহিনকে হত্যার হুমকি প্রদান করে। পরে বাড়িতে লুটপাট চালিয়েছে বলে অভিযোগ করেন পরিবারে সদস্যরা। এসময় পুলিশ আসার খবরে পেয়ে দ্রæত পালিয়ে যায় হামলাকারীরা। এই হামলার ঘটনার পরে ওয়ার্ড কাউন্সিসলর ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তা হিনতার মধ্যে রয়েছে বলে জানিয়েছেন তারা। এই ঘটনায় মামলা পক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনার বিষয়ে কাউন্সিলর শাহিন শেখ বলেন, আমি খুব বিপদের মধ্যে আছি। একেরপর এক আমার ওপরে হামলা হচ্ছে। প্রকাশ্যে এই সন্ত্রাসীরা আমাকে হত্যার হুমকি প্রদান করছে। দুই সপ্তাহ আগে আমার ছোট ভাইকে ধারালো অস্ত্র দিয়ে  আঘাত করে গুরুত্ব আহত করে। আবার গতকাল রাতে আমাকে হত্যার উদ্দেশ্যে আমার বাড়িতে হামলা চালিয়েছে। ধারালো অস্ত্র দিয়ে আমার বাড়ি ঘড়ে আঘাত হামলা করে ব্যাপক ভাংচুর চালিয়েছে তারা। এখন আমি ও আমার পরিবারের সদস্যরা চরম আতঙ্কের মধ্যে রয়েছি কখন আবার আমার উপর হামলা চালায়। মাদকসহ তাদের খারাপ কাজের সমর্থন না দেয়ার কারনে তারা আমার উপরে ক্ষিপ্ত হয়েছে। আমি প্রশাসনের কাছে সহযোগিতা চাইছি। আমার ও আমার পরিবারের জানের নিরাপত্তার ব্যবস্থা করবে প্রশাসন।

ঘটনার বিষেয় অতিরিক্তি পুলিশ সুপার মোঃ রোকনুজ্জামান সরকার (সদর সার্কেল) পাবনা বলেন, আঞ্চলিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঝামেলার সূত্রপাত। পাবনা পৈর নির্বাচনের আগে এই দুই গ্রুপের মধ্যে বেশ ভালো মিল ছিল। তবে নির্বাচনের পরে ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর শাহিন শেখের সাথে তাদের দূরত্ব তৈরি হয়। এলাকায় মাদক, বালু ,ক্লিনিক ও হাজ বাজারের দখল নিয়ে আসলে ঝামেলার সূত্রপাত হয়েছে। গতকাল রমজানের প্রথমদিনে রাতে শাহিন কাউন্সিররের প্রতিপক্ষ গ্রপের সন্ত্রাসীরা তার বাড়িতে হামলা চালায়। ঘটনা শোনার সাথে সাথে সেখানে আমরা গিয়ে পরিস্তিতি নিয়ন্ত্রণে নেই। এই ঘটনায় মামলা পক্রিয়াধীন। ঘটনার সাথে সম্পৃক্ত সকলকে আইনের আওতায় নিয়ে আনা হবে। এই ঘটনার সাথে সম্পৃক্ত দুইজনকে ইতোমধ্যে আটক করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।