ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাল্লায় হামলার ঘটনায় আরও একজন গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
শাল্লায় হামলার ঘটনায় আরও একজন গ্রেফতার

সুনামগঞ্জ: সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দুদের ওপর হামলার ঘটনায় কতুব আলম (৩৮) নামে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।  এনিয়ে এ মামলায় মোট ৪৫ জনকে গ্রেফতার করা হলো।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেলে উপজেলার হবিবপুর ইউনিয়নের দাড়াইন বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।
 
গ্রেফতারকৃত কুতুব আলম উপজেলার কাশিপুর গ্রামের মৃত রহমত উল্লাহর ছেলে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে কুতুবকে গ্রেফতার করা হয়। কুতুব মামলার এজাহারভুক্ত আসামি না হলেও ঘটনার ভিডিও ফুটেজ দেখে তাকে শনাক্ত করা হয়।

এ বিষয়ে শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর আলম বাংলানিউজকে জানান, গ্রেফতারকৃত কুতুবকে শুক্রবার আদালতে পাঠানো হয়েছে।  

গত ১৬ মার্চ ঝুমন দাস আপন নামে এক যুবক হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক আল্লামা মামুনুল হকের বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেন। এ বিষয়টিকে পুঁজি করে ঝুমন ও তার আশপাশের অন্য হিন্দুদের ৮৫টি বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট চালানো হয়। এ ঘটনায় দু’টি মামলা হয়েছে। এ ঘটনার মূল হোতা হিসেবে অভিযুক্ত শাল্লার পার্শ্ববর্তী দিরাই উপজেলার নাচনি গ্রামের বাসিন্দা ও স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য শহীদুল ইসলাম স্বাধীনকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে কোনো কমিটি না থাকলেও স্বাধীন ওয়ার্ড যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে স্থানীয়রা দাবি করেন।  আর ফেসবুকে বিতর্কিত স্ট্যাটাস দেওয়ার অভিযোগে ঝুমন দাসকেও গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।