ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লকডাউনেও নৌপথ দিয়ে ভোলায় আসছে মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
লকডাউনেও নৌপথ দিয়ে ভোলায় আসছে মানুষ

ভোলা: লকডাউন উপেক্ষা করে করোনা ঝুঁকি নিয়ে নৌপথ দিয়ে ভোলায় আসছে মানুষ। এদের কেউ মানছে না স্বাস্থ্যবিধি-সামাজিক দূরত্ব।

লকডাউনের তৃতীয়দিন শুক্রবার (১৬ এপ্রিল) সকালে ইলিশা হয়ে শতাধিক মানুষকে আসতে দেখা যায়।

প্রশাসনের কঠোর নজরদারি থাকা সত্ত্বেও লুকিয়ে যাতায়াত করছে এসব মানুষ। রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে দক্ষিণাঞ্চলের কিছু সংখ্যক মানুষ গ্রামে ফিরছেন। লকডাউনের বিধি-নিষেধ লঙ্ঘন করেই গাদাগাদি করেই ফিরছেন তারা। এতে একদিকে যেমন করোনা সংক্রামনের ঝুঁকি বাড়ছে অন্যদিকে অন্যদেরও ঝুঁকিতে ফেলছেন তারা।

ইলিশার বাসিন্দা আকতারুল ইসলাম আকাশ বাংলানিউজকে জানান, সকালে ভোলা-লক্ষীপুর রুটের একটি ফেরি দিয়ে শতাধিক মানুষকে আসতে দেখা গেছে। তাদের মধ্যে কেউ স্বাস্থ্যবিধি কিংবা সামাজিক দূরত্ব মানছে না। এছাড়াও ট্রলার দিয়েও উত্তাল নদী পাড়ি দিয়ে মাঝে মধ্যে মানুষকে আসতে দেখা যায়।  

স্থানীয়রা জানান, লকডাউন উপেক্ষা করে লক্ষীপুর থেকে ট্রলার কিংবা ফেরিতে মাঝে মধ্যেই ভোলায় চলে আসছে মানুষ। কেউ কেউ আবার ট্রলার দিয়েও চলে আসছেন। এতে করোনা সংক্রামনের ঝুঁকি বাড়ছে।

লক্ষীপুর ফেরির ইনচার্জ কাওসার হোসেন বাংলানিউজকে জানান, আমরা কোনো মানুষকে ফেরিতে উঠতে দেই না, শুধুমাত্র পণ্যবাহী পরিবহন ফেরিতে যাতায়াত করছে। রাতে ২-১ জন ফেরিতে উঠতে পারে। তবে তাদের ঠেকানোর দায়িত্ব পুলিশের।

ভোলা ফেরির ইনচার্জ পারভেজ খান বাংলানিউজকে বলেন, ভোলা থেকে লক্ষীপুর ফেরিতে শুধুমাত্র জরুরি পণ্য পরিবহন যাচ্ছে, যাত্রীদের উঠতে আমরা বাধা দিচ্ছি।  

ভোলা নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজন পাল বাংলানিউজকে জানান, করোনা সংক্রামণরোধে লকডাউন প্রতিপালনে আমাদের নিয়মিত অভিযান চলছে। কেউ লকডাউন উপেক্ষা করে এক স্থান থেকে অন্য স্থানে যাওয়ার চেষ্টা করলে পুলিশি বাধার মুখে পড়তে হবে।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।