ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিনির বস্তায় ভরে ভিজিডির চাল পাচার, এক ব্যক্তির কারাদণ্ড  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
চিনির বস্তায় ভরে ভিজিডির চাল পাচার, এক ব্যক্তির কারাদণ্ড
 

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় সরকারি ভারনারেবল গ্রুপ ডেভেলপমেন্টের (ভিজিডি) চাল পাচারের অপরাধে মো. জাবের মিয়া নামে এক গাড়ি চালককে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া তার কাছ থেকে জব্দ করা হয়েছে একটি পিকআপ ভ্যান ও তিন হাজার কেজি চাল।


 
বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত পৌনে ৯টার দিকে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মতিউর রহমান খান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে এ কারাদণ্ড দেন। জাবের মিয়া ওই উপজেলার শিবপাশা গ্রামের অতু মিয়ার ছেলে।
 
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, জাবের মিয়া তার পিকআপ ভ্যানে করে অস্বচ্ছল নারীদের জন্য বরাদ্দ হওয়া ভিজিডির ৫০ বস্তা চাল আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও ইউনিয়ন থেকে জেলা শহরে নিয়ে আসছিলেন। গাড়িটি আজমিরীগঞ্জ বাজারে আসার পর স্থানীয়দের সন্দেহ হলে তারা জাবেরকে জিজ্ঞাসাবাদ করেন। খবর পেয়ে ইউএনও মতিউর রহমান খান ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা গাজী মাজহারুল আনোয়ার ঘটনাস্থলে গিয়ে তাকে জেরা করে নিশ্চিত হন যে চালগুলো ভিজিডির। পরে পিকআপ ভ্যানের চালক জাবির মিয়াকে সংশ্লিষ্ট আইনে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ইউএনও। একইসঙ্গে পিকআপ ভ্যান ও ৫০ বস্তায় থাকা তিন হাজার কেজি চাল জব্দ করা হয়।
 
ইউএনও জানান, ভিজিডির চাল চিনির বস্তায় ভরে পাচার করা হচ্ছিল। স্থানীয়রা বুঝতে পেরে পাচারকারীকে আটক করে উপজেলা প্রশাসনকে জানান।
 
আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জানান, দণ্ডপ্রাপ্ত ব্যক্তিকে শুক্রবার হবিগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad