ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেষ সময়ে বেড়েছে আতর-টুপির চাহিদা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, মে ১৩, ২০২১
শেষ সময়ে বেড়েছে আতর-টুপির চাহিদা

ঢাকা: রাত পোহালেই ঈদের উৎসবে মেতে উঠবে দেশবাসী। তাই তো ঈদের নামাজের আগে শেষ প্রস্তুতিতে পিছিয়ে নেই রাজধানীবাসী।

ধুম পড়েছে আতর, টুপি, জায়নামাজ ও সুরমা কেনাবেচায়।

বুধবার (১২ মে) রাতে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকা, গুলিস্তানের মার্কেট ও ফুটপাতে দেখা যায়, আতর, টুপি, জায়নামাজ ও সুরমা কেনাবেচায় ভিড় বেড়েছে।

বিভিন্ন মানুষের সঙ্গে কথা বলে জানা যায়, ঈদের প্রস্তুতি হিসেবে আতর ও টুপি সবচেয়ে বেশি কিনছে লোকজন। বায়তুল মোকাররমের নিচতলা ও ফুটপাতে আতর-টুপির দোকানে ভিড় ছিল সবচেয়ে বেশ। গুলিস্তানের ফুটপাতগুলোতে মানুষের ভিড়ে স্বাভাবিকভাবে হাঁটা কষ্টকর ছিল।

আতর ও টুপি কিনতে আসা সাইফুল আলম নামে এক ক্রেতা জানান, ঈদের জামা-কাপড় আগেই কেনা হয়ে গেছে। তবে নামাজের জন্য আজ টুপি, আতর ও জায়নামাজ কিনলাম।

আরিফ রহমান নামে অপর এক ক্রেতা বলেন, ছেলে ও মেয়ের জন্য কাপড় আগেই কিনেছি, আজ টুপি আর আতর কিনলাম। ঈদের নামাজে যাবার সময় একটু সুগন্ধি না হলে কেমন যেনো লাগে।

এদিকে গত দুইদিন টুপি-আতর বিক্রি বেড়েছে বলে জানিয়েছেন বিক্রেতারা। ইন্ডিয়ান, দুবাই ও সৌদি আরবের আতর বেশি চলছে। ৩০০ টাকা থেকে হাজার টাকা পর্যন্ত দামের আতর বিক্রি করা হচ্ছে এসব দোকানে। এদের মধ্যে বেস্ট, এক্সপোর্ট, ডার্ক, অ্যাসেল, ডি’আভ, অ্যাপল, আইসবার, যানাশিন, অরেঞ্জ, রোজ মাস্ক, ম্যাগনেট, হোয়াইট মাস্ক, নাজিম ব্র্যান্ডের আতর উল্লেখযোগ্য।

বায়য়তুল মোকাররম এলাকার শাহ আলম নামের এক আতর বিক্রেতা বাংলানিউজকে বলেন, দেশি-বিদেশি আতর ও টুপির মধ্যে ৫০ টাকা থেকে তিন হাজার টাকা মূল্যের টুপিও রয়েছে। তবে বিদেশি টুপির চেয়ে দেশি টুপিই বেশি বিক্রি হচ্ছে। বিশেষ করে ৩০০ টাকার মধ্যেই দেশীয় অনেক ভালো টুপি পাওয়া যায়। আর আতরের ক্ষেত্রে বিদেশি আতরের চাহিদাটাই বেশি।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, মে ১৩, ২০২১
এইচএমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad