ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফাঁকা হতে শুরু করেছে শিল্পাঞ্চল

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, মে ১৩, ২০২১
ফাঁকা হতে শুরু করেছে শিল্পাঞ্চল ফাঁকা হচ্ছে শিল্পাঞ্চল। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): আগামীকাল শুক্রবার (১৪ মে) পবিত্র ঈদুল ফিতর। পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ উদযাপন করতে গত দুই দিন ধরে যে যেভাবে পেরেছেন বাড়ি ফিরেছেন।

ঈদের একদিন আগে শেষ সময়ে বাড়ি ফিরছেন অনেকেই।

শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ার পোশাক কারখানাগুলো গত দুই দিন থেকে ছুটি হওয়ার সঙ্গে সঙ্গে সড়কে যান চলাচলের চাপ বেড়ে যায়। ঈদযাত্রার শেষ দিনে ধীরে ধীরে ফাঁকা হতে শুরু করেছে এ অঞ্চলের সড়ক-মহাসড়ক।

বৃহস্পতিবার (১৩ মে) সকাল ১০টার দিকে ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে।

আরও দেখা গেছে, আশুলিয়ার বাইপাইল ত্রীমোড়-পলাশবাড়ী এলাকায় নিজস্ব পরিবহনসহ রিকশা চলাচল করছে। এছাড়া বাসস্ট্যান্ডগুলোতে দুই একটা দূরপাল্লার বাস চলাচল করলেও ফাঁকা হতে শুরু করেছে এখানকার সব কিছু। কোথাও গাড়ির চাপ অথবা যানজট নেই।
জানা গেছে, সাভার ও আশুলিয়ার ৯৮ শতাংশ পোশাক কারখানা ছুটি হয়েছে। কোনো পোশাক কারখানা দুইদিন আগে ছুটি দিয়েছে কোনো কারখানা আজ ছুটি দিয়েছে।
 
এ বিষয়ে সাভার ট্রাফিক ইনচার্জ (টিআই) আব্দুস সালাম বাংলানিউজকে বলেন, আজ সড়কের পরিস্থিতি অনেকটাই ভালো। কোথাও কোনো যানজট নেই। মহাসড়কে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের সদস্যরা রয়েছে। তারা সড়কের পরিস্থিতি মনিটরিং করছে।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, ১৩ মে, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।