ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

জাতীয়

চুয়াডাঙ্গায় দেড় লাখ জাল টাকা-টাকা তৈরির সরঞ্জামসহ আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মে ১৭, ২০২১
চুয়াডাঙ্গায় দেড় লাখ জাল টাকা-টাকা তৈরির সরঞ্জামসহ আটক ২ ...

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় বিপুল পরিমাণ জাল টাকা ও টাকা তৈরির সরঞ্জামাদিসহ দুই জনকে আটক করেছে র‌্যাব-৬ এর একটি দল।  

রোববার (১৬ মে) রাতে জীবননগর উপজেলা শহরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় এক লাখ ৪৫ হাজার জাল টাকা, টাকা তৈরির একটি প্রিন্টার, সিপিইউ, মনিটর, দুইটা মোবাইল ফোন ও নগদ ৭২০ টাকা।

আটকরা হলেন-ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার পোড়াপাড়া গ্রামের বজলুর রহমানের ছেলে সাজ্জাদ আলম (২৮) ও খুলনার রূপসা উপজেলার চাঁদপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে জাকারিয়া মামুন।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে ঝিনাইদহের গাংনী ক্যাম্পের একটি দল চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা শহরের মর্ডান স্টুডিও ও স্টেশনারি নামক একটি দোকানে অভিযান চালায়। এ সময় ওই দোকান থেকে সাজ্জাদ আলম ও জাকারিয়া মামুনকে ১৬০টি ৫০০ টাকা ও ৬৫টি ১০০০ টাকার জাল নোটসহ আটক করা হয়। উদ্ধার করা হয় জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত প্রিন্টার, সিপিইউ ও মনিটর। পরে তাদের ঝিনাইদহ র‌্যাব-৬ এর কার্যালয়ে নেওয়া হয়।  

সোমবার দুপরে র‌্যাব-৬ খুলনা সদর দপ্তরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (লিগ্যাল ও মিডিয়া) বজলুর রশিদ এক ই-মেইল বার্তায় জানান, আটক দুই জন বাংলাদেশে জাল টাকা তৈরি ও বিতরণ চক্রের সক্রিয় সদস্য। আটকের পর জিজ্ঞাসাবাদে ওই চক্রের বেশ কয়েকজনের নাম জানা গেছে। খুব শিগগিরই তাদেরও আইনের আওতায় আনা হবে। আটকদের বিরুদ্ধে মামলা দায়ের করে সোমবার বিকেলে জীবননগর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, মে ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa