ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

জাতীয়

দূরপাল্লার ৯৭ বাসচালক-মালিকের নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, মে ১৭, ২০২১
দূরপাল্লার ৯৭ বাসচালক-মালিকের নামে মামলা

গাজীপুর: গাজীপুরে দূরপাল্লার ৯৭টি বাসচালক-মালিকের নামে মামলা এবং ১০টি গাড়ি ড্যাম্পিং করা হয়েছে। সরকারি নিষেধাজ্ঞা অমান্য ও প্রতিবন্ধকতা সৃষ্টি করায় সোমবার (১৭ মে) দুপুর থেকে গত ২৪ ঘণ্টায় এসব মামলা এবং ওই ১০টি গাড়ি ড্যাম্পিং করা হয়েছে।

 

গাজীপুর মেট্রোপলিটনের ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার (উত্তর) মো. মেহেদী হাসান জানান, ঈদ শেষে বিভিন্ন পরিবহনে যাত্রীরা পরিবার-পরিজন নিয়ে কর্মস্থলে ফিরছে। এসময় যাত্রী নিয়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দূরপাল্লার কিছু বাস ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলাচল করছিল। রোববার (১৬ মে) বিকেল থেকে সোমবার দুপুর পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর মহানগর এলাকায় অভিযান চালিয়ে এ ধরনের ৪৫টি বাসচালক ও মালিকের নামে মামলা করা হয়েছে। এছাড়া রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগে আরো ১০টি গাড়ি ড্যাম্পিং করা হয়েছে।  

গাজীপুরের সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য ও প্রতিবন্ধকতা সৃষ্টি করায় চন্দ্রা ও কোনাবাড়ী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দূরপাল্লার ৪৬টি বাসের চালক-মালিকের নামে মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৪টি গাড়ি আটক করা হয়েছে। রোববার বিকেল থেকেই কর্মস্থলে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা।  

এদিকে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন জানান, শ্রীপুর উপজেলা মাওনা-চৌরাস্তা এলাকায় রোববার সন্ধ্যায় দূরপাল্লার বাস যাত্রী নিয়ে চলাচলের চেষ্টা করলে ৬টি বাসের চালকের নামে মামলা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ১৭, ২০২১
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa