ঢাকা, রবিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১, ০২ জিলকদ ১৪৪২

জাতীয়

ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলায় এলডিপির নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, মে ১৭, ২০২১
ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলায় এলডিপির নিন্দা

ঢাকা: ফিলিস্তিনের নিরীহ নাগরিকদের ওপর ইসরাইলি বাহিনীর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশ।

এলডিপির একাংশের মহাসচিব ড. রেদোয়ান আহমেদ বলেছেন, ইসরায়েল নির্বিচারে বিমান হামলা চালিয়ে ফিলিস্তিনিদের হত্যা করছে।

বরাবরের মতো এমন মানবতাবিরোধী কর্মকাণ্ড চালানোর পরও তাদের বিরুদ্ধে বিশ্ব সম্প্রদায়ের কোনো পদক্ষেপ নেই।

সোমবার (১৭ মে) এক বিবৃতিতে ড. রেদোয়ান বলেন, আজকে প্রতিবেশী আরব দেশগুলোও একেবারে নির্বিকার। সারা বিশ্বের সাধারণ মানুষের পক্ষ থেকে ফিলিস্তিনিদের প্রতি সমবেদনা জানানো হচ্ছে এবং তাদের বেচে থাকার অধিকারের প্রতি সমর্থন ব্যক্ত করা হচ্ছে। দুর্ভাগ্য হচ্ছে, সারা বিশ্বের শাসকশ্রেণি অনেকটাই যেন বর্ণবাদী সাম্প্রদায়িক ইসরায়েলের সমর্থক।

তিনি বলেন, দুর্ভাগ্য, সন্ত্রাস ও জঙ্গিবাদের যে তকমা আমেরিকার নেতৃত্বে বিশ্ব মুসলমানদের ওপর সেঁটে দেওয়া হচ্ছে সেটা মুসলমান দেশগুলোর বিরাট একটা অংশের শাসকরাও মেনে নিচ্ছে। এমনকি এটাকে অনেক শাসক তাদের ক্ষমতায় টিকিয়ে রাখার হাতিয়ার হিসাবে ব্যবহার করছেন। অন্যদিকে, আরব দেশগুলোর অনেকে সম্পর্ক গড়ে তুলেছে অবৈধ রাষ্ট্র ইসরায়েলের সঙ্গে। এ অবস্থায় মুসলমান ভাইদের প্রাণ রক্ষা করার চেয়ে ইসরায়েলের সঙ্গে বন্ধুত্ব রক্ষা করা তাদের জন্য বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, মে ১৭, ২০২১
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa