ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীরের সহযোদ্ধা ফজলুর রহমান আর নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, জুন ৫, ২০২১
বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীরের সহযোদ্ধা ফজলুর রহমান আর নেই

সিরাজগঞ্জ: চলে গেলেন বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীরের সহযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমান (৭০)।  

শুক্রবার (৪ জুন) রাতে সিরাজগঞ্জ শহরের মাহমুদপুর মহল্লার নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে স্ত্রী, তিন মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।  

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিরাজগঞ্জ জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার গাজী সোহরাব আলী সরকার তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমান দীর্ঘদিন ধরে জটিল রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী ছিলেন। শুক্রবার রাতে তার মৃত্যু হয়। শনিবার (৫ জুন) সকালে জানাজার নামাজ শেষে শহরের মালশাপাড়া কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।  

গাজী ফজলুর রহমান ১৯৬৬ সালে তৎকালীন পাকিস্তান সীমান্তরক্ষীর চাকরি করা অবস্থায় দেশ মাতৃকার টানে মুক্তিযুদ্ধে যোগ দেন। তিনি প্রথমে ২ নং সেক্টর, পরে ৭ নং সেক্টরে বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীরের সঙ্গে যুদ্ধে অংশ নেন। ১৪ ডিসেম্বর মহিউদ্দিন জাহাঙ্গীর শহীদ হন। সে সময় ফজলুর রহমানও মর্টার শেলে আহত হন। দরিদ্র বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমান তার নিজস্ব পৌণে তিন শতাংশ জমির ওপর প্রধানমন্ত্রীর দেওয়া ভবনে বাস করছিলেন।  

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, জুন ৫, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।