ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ত্রাণনির্ভর মানুষ জনসম্পদে পরিণত হতে পারে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জুন ১২, ২০২১
ত্রাণনির্ভর মানুষ জনসম্পদে পরিণত হতে পারে না মতবিনিময় সভা। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, বাংলাদেশের বড় শক্তি হচ্ছে জনসম্পদ। তবে ত্রাণনির্ভর মানুষ কখনো জনসম্পদে পরিণত হতে পারে না।

দেশের মানুষ এখন নিজ নিজ উদ্যোগে স্বাবলম্বী হয়ে সম্পদে পরিণত হচ্ছে।  

শনিবার (১২ জুন) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে আয়োজিত জেলা পর্যায়ে কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ক কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

তিনি বলেন, বাংলাদেশে না খেয়ে মারা যাওয়ার মতো পরিস্থিতি এখন আর নেই। তারপরও কিছু মানুষ ত্রাণের জন্য সিরিয়াল দেয়। একটি উন্নয়নশীল দেশে মানুষকে ডেকে নিয়ে চাল-ডালের প্যাকেট তুলে দেওয়া দৃষ্টিকটূ লাগে। এ সময় জেলার স্বাস্থ্যসেবার মানোন্নয়নের প্রতি নজর দিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।  

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে মত বিনিময় সভায় আরও বক্তব্য দেন- পুলিশ সুপার হাসিবুল ইসলাম, সিভিল সার্জন ডা. রামপদ রায়, সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাইফুল ইসলাম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ প্রমুখ। এ সময় জেলা প্রশাসন ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  

মত বিনিময় সভা শেষে প্রধামন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে করোনায় ক্ষতিগ্রস্ত ৮০ জনের হাতে নগদ টাকা তুলে দেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জুন ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।