ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রাম-ফেনী থেকে ইয়াবাসহ আটক ৫ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুন ১২, ২০২১
চট্টগ্রাম-ফেনী থেকে ইয়াবাসহ আটক ৫ 

ফেনী: চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানা এলাকায় ও ফেনী শহরে পৃথক দুটি অভিযান পরিচালনা করে ২১ হাজার ১৭০ পিস ইয়াবাসহ পাঁচ মাদককারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

শুক্রবার ১১ (জুন) ও শনিবার (১২ জুন) পৃথক দুটি অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, মাদককারবারিরা চট্টগ্রাম থেকে কাভার্ড ভ্যান যোগে পণ্য পরিবহনের আড়ালে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে ঢাকার দিকে যাচ্ছেন এমন গোপন তথ্যের ভিত্তিতে শনিবার (১২ জুন) দিনগত দেড়টার দিকে র‌্যাবের একটি দল চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন চৈতন্যরহাট এলাকায় একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি কাভার্ড ভ্যানের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা কাভার্ড ভ্যানটিকে থামানোর সংকেত দিলে চালক গাড়িটিকে না থামিয়ে র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে নোয়াখালীর পশ্চিম মাইজদী এলাকার আব্দুল মতিনের ছেলে মো. আমজাদ (২২), কক্সবাজারের নিজ পানখালী এলাকার মৃত কবির আহম্মেদের ছেলে মো. রফিক (৪৮) ও কক্সবাজারের পহরচান্দা এলাকার আব্দুল হামিদের ছেলে আমিনুল ইসলামকে (২৪) আটক করে।  

পরে উপস্থিত সাক্ষীদের সামনে আটক তিনজনকে জিজ্ঞাসাবাদের পর চালকের সিটের পাশের বিশেষ কায়দায় রাখা ১৯ হাজার ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়েছে।
র‌্যাব আরও জানায়, আটক তিনজন দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে তা ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদককারবারিদের কাছে পাচার করে আসছে। উদ্ধার হওয়া মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫৮ লাখ টাকা।

এদিকে শুক্রবার (১১ জুন) রাতে ফেনী শহরের মডেল থানাধীন রামপুরা এলাকার চট্টগ্রাম- ঢাকা মহাসড়কের ওপর কয়েকজন মাদককারবারি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছেন এমন গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ এর আরেকটি দল সেখানে অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিত টের পেয়ে মাদককারবারিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে মুন্সিগঞ্জের খরিয়া এলাকার ফজলুর রহমানের ছেলে মো. দানিয়াল হোসেন (২৮), ও শাহাদাত হোসেনের ছেলে মো. মেহেদী হাসানকে আটক করা হয়। পরে আটক দু’জনের কাছ থেকে এক হাজার ৯৭০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।  উদ্ধার হওয়া মাদকদ্রব্যের আনুমানিক মূল্য পাঁচ লাখ ৯১ হাজার টাকা।  

আটকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানায় এবং ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মাহফুজুর।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুন ১২, ২০২১
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।