ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্ত্রী হিসেবে রাজি না হওয়ায় খুন হয় লাখি

সাভার করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, জুন ১৩, ২০২১
স্ত্রী হিসেবে রাজি না হওয়ায় খুন হয় লাখি

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় বাঁশঝাড় থেকে ওড়না পেঁচানো অজ্ঞাতপরিচয় তরুণীর মরদেহ উদ্ধারের ঘটনায় তিন জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১ এর সদস্যরা। একইসঙ্গে মরদেহের পরিচয় শনাক্ত করা হয়েছে।

রোববার (১৩ জুন) দুপুরে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১, সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. মোর্শেদুল হাসান।

এর আগে শনিবার (১২ জুন) রাত সাড়ে ৯টার দিকে অভিযান চালিয়ে গাজীপুর জেলার কাশিমপুর থানার মাটি মসজিদ এলাকার রাসেলের বাড়ি থেকে তাদের আটক করা হয়।

আটক তিনজন হলেন- মো. জুয়েল (৩০), মো. রফিক (৫৭) ও মো. বাচ্চু মিয়া (২৯)। এদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। তবে এদের মধ্যে জুয়েল নিহতের সাবেক স্বামী বলে জানা গেছে।

নিহতের নাম- লাখি আক্তার (২৯)। তিনি আশুলিয়ার গোয়াইলবাড়ী কোনাপাড়া এলাকার মজিবর রহমানের মেয়ে।

র‌্যাব জানায়, গত ০৯ জুন সকাল ১১টার দিকে আশুলিয়ার সুবন্দি এলাকার একটি বাঁশঝাড়ের ভেতর থেকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় তরুণীর (২৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে বিষয়টি নজরে আসে র‌্যাবের। ১২ জুন রাতে কাশিমপুরের মাটি মসজিদ এলাকায় অভিযান চালায় র‌্যাব। সে সময় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত মূলহোতা নিহতের সাবেক স্বামী জুয়েল ও রফিককে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে বাচ্চুকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন।

আসামিরা জানায়, নিহত লাখি আক্তারের সাবেক স্বামী মূলহোতা জুয়েল। তিনি বিভিন্ন সময় লাখির ওপর শারীরিক নির্যাতন চালাতেন। পরবর্তীকালে বিগত ০৪ বছর আগে লাখির সঙ্গে তার তালাক হয়। তালাকের পরে লাখিকে আবারও স্ত্রী হিসেবে পেতে চান জুয়েল। তবে পরিবারের কেউ দিতে রাজি না হলে তিনি লাখিকে হত্যার হুমকি দেন। এরপর গত ০২ মে সিঙ্গাপুর প্রবাসীর সঙ্গে লাখির বিয়ে হয়। তার বিয়ের কথা শুনে ক্ষিপ্ত হয়ে সংসার করতে দেবে না বলে হুমকি দেন জুয়েল। গত ০৮ জুন বিভিন্ন ধরনের প্ররোচণা দিয়ে কৌশলে লাখিকে আশুলিয়ার সুবন্দী এলাকায় জুয়েলের বাড়ির পাশে একটি বাগানে নিয়ে যান বাচ্চু এবং পূর্ব পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়।

এ ব্যাপারে র‌্যাব-১ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এএসপি মো. মোর্শেদুল হাসান বাংলানিউজকে বলেন, আটক আসামিদের আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। সেই সঙ্গে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

** আশুলিয়ায় বাঁশঝাড় থেকে তরুণীর মরদেহ উদ্ধার

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।