ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ: পিডিবির পরিচালক দম্পতির নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জুন ১৩, ২০২১
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ: পিডিবির পরিচালক দম্পতির নামে মামলা

ঢাকা: তিন কোটি ৮৪ লাখ ৭৪ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ঢাকার পরিচালক (পূর্তকর্ম) এসএমএ আজিম ও তার স্ত্রীর নবতারা নুপুরের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

রোববার (১৩ জুন) দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপপরিচালক মুহাম্মদ আরিফ সাদেক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ঢাকার পরিচালক (পূর্তকর্ম) এসএমএ আজিম ও তার স্ত্রীর নবতারা নুপুরের বিরুদ্ধে মামলা করেছে দুদক। দুদকের উপ-সহকারী পরিচালক মনিরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ মামলাটি দায়ের করা হয়।

জানা যায়, তিন কোটি ৮৪ লাখ ৭৪ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ এনে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় ১ নম্বর আসামি করা হয়েছে নবতারা নুপুরকে। অপর আসামি করা হয় এসএমএ আজিমকে।

দুদক সূত্রে জানা যায়, চট্টগ্রাম পোর্ট ৬৫ লাখ ৬৬ হাজার ৭৪৩ টাকা মূল্যের স্থাবর সম্পদ ও ২৮ লাখ ৬১ হাজার ৪২৯ টাকা মূল্যের অস্থাবর সম্পদসহ মোট ৯৪ লাখ ২৮ লাখ ১৭২ টাকা স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য গোপন করায় নবতারা নুপুরের নামে এবং চাকরিকালীন তিন কোটি ৮৪ লাখ ৭৪ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও স্ত্রী নামে ছদ্মবেশে বিনিয়োগ করায় এসএমএ আজিমের বিরুদ্ধে মামলা করা হয়।

দুদকের মামলায় উল্লেখ করা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে জ্ঞাত আয়বহির্ভূত তিন কোটি ৮৪ লাখ ৭৪ হাজার টাকার সম্পদ অর্জন করে ভোগদখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭ (১) ধারা ও দণ্ডবিধির ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।  

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এসএমএক/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।