ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে ‘সর্বাত্মক লকডাউন’ বাড়লো আরো ৭ দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জুন ১৭, ২০২১
নোয়াখালীতে ‘সর্বাত্মক লকডাউন’ বাড়লো আরো ৭ দিন ফাইল ছবি

নোয়াখালী: করোনা সংক্রমণ প্রতিরোধে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে চলমান ‘সর্বাত্মক লকডাউন’র সময়সীমা আবারো সাতদিন বাড়ানো হয়েছে। জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেল ৫টার দিকে এ তথ্য জানান, নোয়াখালী জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ খোরশেদ আলম খান।

এর আগে, দুই দফায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী ১৪ দিন কঠোর লকডাউন দেওয়া হয়।

করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে লকডাউনের মেয়াদ বাড়ানোর জন্য সুপারিশ করেন জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

করোনা প্রতিরোধ কমিটি নোয়াখালীর সভাপতি জেলা প্রশাসক (জিসি) মোহাম্মদ খোরশেদ আলম খান বাংলানিউজকে জানান, জেলায় করোনা সংক্রমণ বাড়ছে। ফলে চলমান লকডাউনের সময়সীমা সাতদিন বাড়ানো হয়েছে। আগামী ২৫ জুন রাত ১২টা পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।

তিনি আরো জানান, সদর উপজেলায় সব ধরনের গণপরিবহন ও সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ থাকবে। দূরপাল্লার বাস চৌমুহনী চৌরাস্তা অতিক্রম করতে পারবে না।  

লকডাউনকৃত এলাকাগুলোতে ফার্মেসি ছাড়া সব দোকান-পাট বন্ধ থাকবে। কাঁচাবাজার খোলা থাকবে, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। শর্ত সাপেক্ষে খোলা থাকবে খাবার হোটেল। তবে হোটেলে বসে খাবার খাওয়া যাবে না। জরুরি সেবা বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন, ইন্টারনেট, চিকিৎসা সেবাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর কাজে নিয়োজিত পরিবহন এবং যানবাহনের পরিষেবা চালু থাকবে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।