ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

জাতীয়

বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুন ১৭, ২০২১
বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন প্রতিমন্ত্রী

ঢাকা: যারা বিদেশে কর্মসংস্থানের চেষ্টা করছেন তাদের দালালদের বিষয়ে সতর্ক থাকতে হবে। দালালরা যেন চাকরিপ্রত্যাশীদের সঙ্গে কোনো ধরনের প্রতারণা না করতে পারে।

 
 
বৃহস্পতিবার (১৭ জুন) মেহেরপুর জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র আয়োজিত ‘নিরাপদ অভিবাসন এবং দক্ষতা উন্নয়ন’ শীর্ষক অনলাইন সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন একথা বলেন।
 
প্রতিমন্ত্রী বলেন, দালালদের চক্রান্তে পড়ে অনেকেই ভুল পথে পা বাড়ান। তাদের বিদেশে চাকরির স্বপ্ন অনেক সময়ে মাঝপথেই থেমে যায়। ভুল পথে পা দিয়ে তারা শুধু নিজে ক্ষতিগ্রস্ত হন না বরং তার পরিবারও সর্বস্বান্ত হয়ে যায়। এজন্য বিদেশে যাওয়ার আগেই সব কিছুর বিষয়ে নিশ্চিত হতে হবে।
 
তিনি বলেন, আমাদের দেশের মানুষ বিদেশে গিয়ে সম্মানজনকভাবে কাজ করবে এটাই আমরা প্রত্যাশা করি। একজন দক্ষ ও প্রশিক্ষিত কর্মী একজন অদক্ষ কর্মীর চেয়ে বিদেশে অনেক বেশি উপার্জন করে। তাই বিদেশে যাওয়ার আগে তাদের যথাযথ প্রশিক্ষণের ব্যবস্থা নিতে হবে।
 
‘আমাদের দেশে একটি বিশাল তরুণ সমাজ রয়েছে। তাদের প্রশিক্ষিত করে গড়ে তুলতে পারলে দেশ ও বিদেশে সম্মানজনকভাবে অর্থ উপার্জন করতে পারবে। এজন্য তরুণদের প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করতে হবে।
 
মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম, মেহেরপুরের পুলিশ সুপার এস এম মুরাদ আলী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মেহেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. আরিফ হোসেন।
 
বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa