ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

জাতীয়

ভলান্টারি কার্যক্রম প্রমোট করলে অনেক দূর এগিয়ে যাব: মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুন ১৭, ২০২১
ভলান্টারি কার্যক্রম প্রমোট করলে অনেক দূর এগিয়ে যাব: মন্ত্রী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

ঢাকা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ভলান্টারি কার্যক্রম প্রমোট করতে পারলে আমরা অনেক দূর এগিয়ে যাব। আমাদের কর্মকাণ্ডে সব মানুষকে যুক্ত করতে পারবো।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে ইব্রাহিমপুর বাজার রোডে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত স্থানীয় জনগণের উদ্যোগে স্বেচ্ছায় সড়ক প্রশস্ত করা পরিদর্শন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।  

তাজুল ইসলাম বলেন, আমার পক্ষে মেয়ররা না থাকলে কাজ করা সম্ভব হত না। ছুটোছুটি করে যাচ্ছি। এই ছুটোছুটি কোনো কাজে আসতো না। মেয়ররা আমার পক্ষে থাকায় ফলাফল পাচ্ছি আমরা। মেয়রদের সঙ্গে জনগণের সম্পৃক্ততা আছে বলেই আমরা কাজ করতে পারছি।

মন্ত্রী বলেন, এটা আমাদের দেশ, এটা আমাদের শহর। আগে ঢাকা শহরে প্রতিদিন হত্যা, চাঁদাবাজি, মাস্তানিসহ অসংখ্য সমস্যা ছিল। মা-বোনেরা সন্ধ্যার পরে ঘর থেকে বের হতে পারতো না। আজকে তো সেই সমস্যাগুলো নেই। আমাদের খাদ্য ঘাটতি থেকে শুরু করে অনেক সমস্যার সমাধান হয়েছে। আমাদের অনেক অগ্রগতি হয়েছে।
সভাপতির বক্তব্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, দু’টি 'দ' বেশি হয়। একটি হচ্ছে দূষণ, অন্যটি হচ্ছে দুর্নীতি। আরেকটি হচ্ছে দুষ্ট লোক। দুষ্ট লোকেরা অন্য মানুষের কথা চিন্তা করেন না। চিন্তা করে শুধু নিজের। কেউ আমাদের কথা চিন্তা করেনা। ১৩,১৪ ও ১৬ নম্বর ওয়ার্ড উদাহরণ সৃষ্টি করেছে আমি নয়, আমরা। তার প্রমাণ হচ্ছে এই এলাকার রাস্তা সবাই বড় করে দিয়েছে। এই এলাকার সব মুরুব্বিদের জানাই অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ।

ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- শিল্প মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, উত্তর সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের সহসভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, ঢাকা মহানগর উত্তর সেচ্ছাসেবক লীগ সভাপতি মো. ইছহাক মিয়া, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হোমায়ন রোশিদ জনি, ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মোল্লা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এমএমআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa