ঢাকা, বৃহস্পতিবার, ২০ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

জাতীয়

লক্ষ্মীপুর-ভোলা যাতায়াত হবে আরো সহজ, হচ্ছে নতুন লঞ্চঘাট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, জুন ১৮, ২০২১
লক্ষ্মীপুর-ভোলা যাতায়াত হবে আরো সহজ, হচ্ছে নতুন লঞ্চঘাট ...

লক্ষ্মীপুর: উপকূলীয় লক্ষ্মীপুররের সঙ্গে ভোলা জেলার যাতায়াত ব্যবস্থা সহজ করার লক্ষ্যে মতিরহাটে নতুন একটি লঞ্চঘাট অনুমোদন দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ।

নতুন চালু হতে যাওয়া এ ঘাটটি লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর কালকিনি ইউনিয়নের বহুল পরিচিত মতিরহাট লঞ্চঘাট নামে অভিহিত হবে।

প্রাথমিক ভাবে মতিরহাট লঞ্চঘাট থেকে ভোলার ইলিশাঘাটে লঞ্চ চলাচল শুরু হবে।

বৃহস্পতিবার (১৭ জুন) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের উপ-পরিচালক(ইজারা) স্বাক্ষরিত এক স্বারক থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। নতুন লঞ্চঘাটটি বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) চট্টগ্রামের আওতাধীন থাকবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) স্বারকে উক্ত ঘাটের ইজারা, টার্মিনাল ও জেটি নির্মাণ, জমি অধিগ্রহণ, মতিরহাট-তোরাবগঞ্জ সড়কটি মেরামতসহ যাবতীয় কাজ সম্পন্ন করারা কথা উল্লেখ করা হয়েছে।

মতিরহাটে লঞ্চঘাট ও ফেরীঘাট স্থাপন ছিল লক্ষ্মীপুরবাসীর দীর্ঘদিনের দাবি। অন্যদিকে মতিরহাটে লঞ্চ ও ফেরীঘাট স্থাপন বিষয়ে ভোলার নাগরিকরাও দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছে।

নতুন মতিরহাট লঞ্চঘাট অনুমোদন পাওয়ার পর বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের চট্টগ্রামের বিভাগীয় সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সিবিএ সাধারণ সম্পাদক মো. আবদুল বাতেন বিপ্লব বাংলানিউজকে জানান, এ ঘাট অনুমোদনের মাধ্যমে ভোলা ও লক্ষ্মীপুরের মানুষের দীর্ঘ ৩০ বছরের দাবি ও প্রতিক্ষার অবসান হলো। পাশাপাশি যোগাযোগ আরো সহজ হবে।

নতুন অনুমোদন পাওয়া এ ঘাটটিসহ বর্তমানে লক্ষ্মীপুরে চারটি লঞ্চঘাট স্থাপন হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা; জুন ১৭, ২০২১
এসএইচডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa