ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ফোন দিলেই মিলবে ‘ফ্রি অ্যাম্বুলেন্স’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুন ১৮, ২০২১
রাজশাহীতে ফোন দিলেই মিলবে ‘ফ্রি অ্যাম্বুলেন্স’ রাজশাহীতে ফোন দিলেই মিলবে ‘ফ্রি অ্যাম্বুলেন্স’

রাজশাহী: রাজশাহীতে করোনার প্রকোপ বাড়ায় যে যার মতো আর্তমানবতার সেবায় এগিয়ে আসছেন। এরইমধ্যে ফ্রি অক্সিজেন সিলিন্ডার সেবা কার্যক্রম শুরু হয়েছে।

এবার করোনা রোগীদের পরিবহন সেবায় এগিয়ে এসেছে বাংলাদেশের ওয়ার্কাস পার্টি।  

এখন থেকে রাজশাহী মহানগরীতে করোনা রোগীর জন্য ফোন করলেই হাসপাতালে আনা-নেওয়ার জন্য হাজির হয়ে যাবে ফ্রি অ্যাম্বুলেন্স। মহামারিকালে শহরের দরিদ্র অসহায় মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মানবিক এমন উদ্যোগ নিয়েছে ওয়ার্কার্স পার্টির নেতৃত্বে গঠিত স্বেচ্ছাসেবী ভলান্টিয়ার টিম ‘শহীদ জামিল ব্রিগেড’।

শুক্রবার (১৮ জুন) দুপুরে রাজশাহী মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এই ফ্রি অ্যাম্বুলেন্স সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।  

ব্রিগেডের হটলাইন- ০১৭১২-২৭৭৮৭১ এবং ০১৭২৩-৯০৪৯০১ এই নম্বরে মহানগরীর যে কেউ ফোন করলেই চলে আসবে অ্যাম্বুলেন্স। রোগীকে দ্রুততম সময়ে পৌঁছে দেওয়া হবে হাসপাতালে, এ জন্য একটি টাকাও খরচ করতে হবে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত রাজশাহী মহানগরীতে ২৪ ঘণ্টা এই সার্ভিস দেবেন তারা।

অ্যাম্বুলেন্স উদ্বোধনের সময় জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক ও নগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু বলেন, রাজশাহীতে করোনার প্রকোপ বেড়েছে। রামেক হাসপাতাল তার পরিধি অনুযায়ী চিকিৎসাসেবা দিতে হিমিশিম খাচ্ছে। আমাদের শহরে এমন অনেক গরীব মানুষ আছেন যারা করোনায় আক্রান্ত হলে আর্থিকসহ বিভিন্ন কারণে অ্যাম্বুলেন্স, অক্সিজেনের মতো জরুরি সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। মহামারিকালে এ ধরনের মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত ও তাদের ভোগান্তি কমাতে আমাদের দলের সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার সার্বিক ব্যবস্থাপনা ও নিদের্শনায় আমরা ফ্রি অ্যাম্বুলেন্স সেবা চালু করলাম। শহরে থাকা যেকোনো মানুষ, যেকোনো সময় আমাদের হটলাইনে ফোন করে এই সেবা নিতে পারবেন।  

চাহিদা বিবেচনায় প্রয়োজন হলে এর পরিধি আরও বাড়ানো হবে বলেও জানান দেবু।

এ সময় ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, জামিল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক চুন্না মোরশেদ, সাবেক ছাত্রনেতা সালাউদ্দীন জেম, মহানগর সম্পাদকমন্ডলীর সদস্য আব্দুল মতিন, মনির উদ্দিন পান্না, নাজমুল করিম অপু, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, মহানগর ওয়ার্কার্স পার্টির সদস্য আব্দুল খালেক বকুল, অসিত পাল, সীতানাথ বণিক, সাঈদ চৌধুরী, আলমগীর হোসেন, মহানগর ছাত্র মৈত্রীর সভাপতি ওহিদুর রহমানসহ যুবমৈত্রী, ছাত্রমৈত্রী, জাতীয় শ্রমিক ফেডারেশন ও শহীদ জামিল ব্রিগেডের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জুন ১৮, ২০২১
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।