ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

জাতীয়

কিশোর গ্যাং ‘ফাইভ স্টারের’ ২ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জুন ১৮, ২০২১
কিশোর গ্যাং ‘ফাইভ স্টারের’ ২ সদস্য আটক কিশোর গ্যাং ‘ফাইভ স্টারের’ ২ সদস্য আটক

ঢাকা: বংশাল এলাকার নির্জন সড়ক কিংবা গলির রাস্তায় পথচারীদের আটকে বিভিন্ন মূল্যবান জিনিস ছিনিয়ে নেওয়াসহ বিনা কারণে মারামারি ও সংঘর্ষ করে আসছিল একদল কিশোর। গ্যাং কালচার প্রতিষ্ঠা করতে তারা তাদের গ্রুপের নাম রাখে ‘ফাইভ স্টার ওরফে ভালগার স্কোয়াড গ্রুপ’।

 

সেই ফাইভ স্টার গ্রুপের দুই সদস্যকে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

শুক্রবার (১৮ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে বংশাল এলাকার হাজী ওসমান গণি রোড থেকে তাদের আটক করা হয়।

আটক দু’জন হলো- মো. মিলন ওরফে পোটলা মিলন (১৭) ও মো. আবু তাওহিদ সাফির (১৭)। অভিযানে তাদের কাছ থেকে ২টি সুইচ গিয়ার চাকু ও ১টি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

র‌্যাব-১০ এর সিও বলেন, শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানী বংশাল থানাধীন আলু বাজারের হাজী ওসমান গণি রোড এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাং ‘ফাইভ স্টার ওরফে ভালগার স্কোয়াড’ গ্রুপের ২ সদস্যকে আটক করা হয়। তাদের কাছ থেকে দেশি অস্ত্রও উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, বংশাল এলাকাসহ পুরান ঢাকার বিভিন্ন এলাকায় ‘ফাইভ স্টার’ গ্রুপের সদস্যরা মারামারি, সংঘর্ষ ও ছিনতাই করে আসছিল। এলাকার নির্জন রাস্তা ও গলিতে পথচারীদের ঘিরে ধরে এবং অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালংকার, মোবাইল হ্যান্ডসেট, ল্যাপটপ, মূল্যবান সামগ্রী লুটে নেয় তারা।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, আটকরা ডাকাতি/ছিনতাই ছাড়াও মাদক সেবন, খুচরা মাদকের কারবার, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়ায়-মহল্লায় মারামারি এবং স্থানীয় ভূমি দস্যুদের পক্ষে দখলদারিত্বের বিষয়ে কাজ করে আসছিল। আটক মিলন ওরফে পোটলা মিলনের (১৭) বিরুদ্ধে চকবাজার মডেল থানায় একটি হত্যা মামলা রয়েছে বলে প্রথমিকভাবে জানা গেছে।

আটক দুই আসামির বিরুদ্ধে রাজধানীর বংশাল থানায় নিয়মিত একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জুন ১৮, ২০২১
এসজেএ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa