ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক

টাঙ্গাইল: অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে রোববার (১৮ জুলাই) রাত থেকে যানজট সৃষ্টি হলেও সোমবার (১৯ জুলাই) দুপুরের দিকে তা কমে যায়। কিন্তু বিকেলে এই মহাসড়কে আবার যানবাহনের চাপ বাড়তে থাকে।

তবে কোথাও কোনো যানজট না থাকলেও কিছু কিছু স্থানে যানবাহন চলাচলে ধীরগতি ছিল।

বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা সূত্র জানায়, স্বাভাবিক অবস্থায় প্রতিদিন ১২-১৩ হাজার যানবাহন সেতু পারাপার হয়। কিন্তু ঈদকে সামনে রেখে কয়েকদিন যাবত যানবাহনের চাপ বেড়ে গেছে। রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৩৯ হাজার ৪৮১ টি যানবাহন পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা। এর মধ্যে বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজায় ১৯ হাজার ৮৫৩টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৪০ লাখ ৪ হাজার ৮০০ টাকা এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম টোলপ্লাজায় ১৯ হাজার ৬২৮টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৫৮ লাখ ৪৩ হাজার ২৪০ টাকা।

অতিরিক্ত যানবাহনের চাপে সেতুর পূর্ব প্রান্ত থেকে রোববার মধ্য রাতে যানজট হতে শুরু করে। ভোরের দিকে যানজট সেতু থেকে টাঙ্গাইলের দিকে ১৭ কিলোমিটার ছাড়িয়ে যায়। পরে সকালের দিকে যানজট কমতে শুরু করে। দুপুরের মধ্যে যান চলাচল স্বাভাবিক হয়ে যায়। বিকেলে আবার যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় বাসস্ট্যান্ড এলাকাগুলোতে যানবাহন চলাচলে ধীরগতি শুরু হয়।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বাংলানিউজকে জানান, আসন্ন ঈদ কেন্দ্রিক মহাসড়কে পরিবহনের ব্যাপক চাপ রয়েছে। গত দু’দিনের টোল আদায়ের রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ টোল আদায় হয়েছে বঙ্গবন্ধু সেতুতে। এতে প্রায় ৩ কোটি টাকা টোল আদায় হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বাংলানিউজকে জানান, দুপুরের পর থেকে মহাসড়কের যান চলাচল স্বাভাবিক রয়েছে। টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কোথাও কোনো যানজট নেই।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।