ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

জাতীয়

জাতীয় শোক দিবসের আগেই ডেঙ্গু আতঙ্ক দূর করবো: মন্ত্রী তাজুল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
জাতীয় শোক দিবসের আগেই ডেঙ্গু আতঙ্ক দূর করবো: মন্ত্রী তাজুল ব্রিফিংকালে বক্তব্য রাখছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দুই সপ্তাহের মধ্যে ডেঙ্গু আতঙ্ক থেকে নগরবাসীকে মুক্তি দিয়ে জাতীয় শোক দিবস পালন করার আশাবাদ ব্যক্ত করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার (১ আগস্ট) বিকেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে মন্ত্রী ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশা নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারকরণ বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। সভায় সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।

সভায় আলোচনার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, আমাদের কাউন্সিলরা কাজ করছেন। আজকের সভায় এ কাজকে আরও বেগবান করার জন্য আলোচনা হয়েছে। আগামী দুই সপ্তাহের মধ্যে দক্ষিণ সিটি করপোরেশনে এডিস মশা প্রতিরোধ সফলতার সঙ্গে করতে পারি। এজন্য ওয়ার্ডকে সাব জোনে বিভক্ত করে বিশ্ববিদ্যালয়-কলেজ শিক্ষার্থীদের নিয়ে ভলান্টিয়ার কার্যক্রম পরিচালনার মাধ্যমে সব পদক্ষেপ যেন বাস্তবায়ন করা হয় সেদিকে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। একই সঙ্গে সচেতনমূলক কার্যক্রমে এডিস মশার লার্ভা বারবার পাওয়া গেলে ধ্বংসের পাশাপাশি জরিমানা করার আহ্বান জানান মন্ত্রী।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa